Download WordPress Themes, Happy Birthday Wishes

করিম বেঞ্জেমার মাঠে নামা নিয়ে সংশয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বকাপ শুরুর আগেই একের পর এক দুঃসংবাদ পাচ্ছে ফ্রান্স । ইনজুরির কারণে কাতার বিশ্বকাপে খেলা হচ্ছে না প্রেসনেল কেমবাপ্পে , রাফায়েল ভারানে , এন’গোলো কন্তে আর পল পগবার মতো তারকার । তারা শুরু থেকেই ছিটকে গেছেন স্কোয়াড থেকে । আর কাতার পৌঁছেও সম্ভবত প্রথম ম্যাচে মাঠে নামা হচ্ছে না করিম বেঞ্জেমার ।

২০১৮ সালের চ্যাম্পিয়ন ফ্রান্স কাতার বিশ্বকাপে খেলছে ‘ডি’ গ্রুপে । যেখানে তাদের প্রতিপক্ষ ডেনমার্ক , তিউনিশিয়া আর অস্ট্রেলিয়া । আগামী ২৩ নভেম্বর লা ব্লুজরা বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়ার বিপক্ষে । যদিও এই ম্যাচে থাকছেন না বেঞ্জেমা ।

২০২২ সালের ব্যালন ডি অর’জয়ী করিম বেঞ্জেমা নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেন নি ২০১৪ সালের বিশ্বকাপ । ফিরেছেন সর্বশেষ ইউরো চ্যাম্পিয়নশিপে । আছেন কাতারের বিশ্বকাপ স্কোয়াডেও । যদিও ২০২২-২৩ মৌসুমের শুরু থেকেই ভুগছেন ইনজুরিতে । রিয়েল মাদ্রিদের হয়ে  খেলেছেন ১২ ম্যাচ , করেছেন ৬ গোল ।

ফ্রান্সের ‘লে ইকুইপে’ পত্রিকা জানিয়েছে , কাতারে দলের সাথে অনুশীলনে নামা বেঞ্জেমা হ্যামস্ট্রিং আর হাঁটুর সমস্যায় ভুগছেন । অনুভব করছেন ব্যাথাও । সমস্যার সমাধানে মেডিক্যাল টিম তাঁর দেখভাল করছে ।

জানা গেছে , বেঞ্জেমাকে নিয়ে কোন ঝুঁকি নিতে রাজী নন কোচ দিদিয়ের দেশাম্প । সেই ক্ষেত্রে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে বেঞ্জেমার জায়গায় খেলতে পারেন অলিভার জিরুদ ।

দেশাম্প জানিয়েছেন , ‘ গত কয়েক মৌসুম টানা খেলার মধ্যে থাকা বেঞ্জেমার শরীর এখন ধকল নিতে পারছে না । তাঁর কিছুটা বিশ্রাম হয়ত দরকার । কিন্তু সে জানে বিশ্বকাপের গুরুত্ব । ‘

আহাস/ক্রী/০০৪