Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারত সফরে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী সপ্তাহে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল । সফরে তামিলনাড়ু একাদশের বিপক্ষে দুটি চারদিনের এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে বাংলাদেশের ‘এ’ দল । চেনাইইয়ে অনুষ্ঠিতব্য সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মোহাম্মদ মিঠুন । যিনি ওয়েস্ট ইন্ডিজ সফরেও বাংলাদেশের ‘এ’ দলের অধিনায়ক ছিলেন ।

চলতি মাসে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে খেলার কথা ছিল সংযুক্ত আরব আমিরাতের । কিন্তু আর্থিক সমস্যার কারণে সিরিজটি স্থগিত করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। যদিও কিছুদিন আগেই বাংলাদেশের জাতীয় দল দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলে ফিরেছে মরুরদেশ থেকে । কিন্তু ‘এ’ দলের সফর আলোর মুখ দেখেনি ।

পরবর্তীতে আমিরাতের বিপ্লপ হিসেবে তামিলনাড়ুর রঞ্জি দলকে বেছে নেয় বাংলাদেশের ক্রিকেট বোর্ড (বিসিবি) । মঙ্গলবার (৫ অক্টোবর) আসন্ন সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি ।

চেন্নাই সফরে ডাক পেয়েছেন বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক । এছাড়া আছেন তাইজুল ইসলাম ।

বিসিবি একাদশে মুমিনুল-তাইজুলের সঙ্গে দলে রয়েছেন ব্যাটার এনামুল হক বিজয় ও তৌহিদ হৃদয়। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের মতো এ সফরেও দলে রয়েছেন টেস্ট দলের ওপেনার মাহমুদুল হাসান জয় ও পেসার সৈয়দ খালেদ আহমেদ।

চলতি অক্টোবরের ৯ তারিখ (রোববার) চেন্নাইয়ে যাবে বিসিবি একাদশ। প্রথম চারদিনের ম্যাচটি শুরু হবে ১২ অক্টোবর (বুধবার) থেকে এবং পরেরটি শুরু হবে ১৯ অক্টোবর (বুধবার)। এর আগে দুই দিনের অনুশীলন করবে বিসিবি একাদশ। এছা একদিনের ম্যাচের সিরিজের তিন ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৭, ২৯ ও ৩১ অক্টোবর।

চারদিনের ম্যাচের সিরিজের বিসিবি একদাশ স্কোয়াড
মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক (বিজয়), তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, এনামুল হক।

একদিনের ম্যাচের সিরিজের স্কোয়াড
মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক (বিজয়), মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভির ইসলাম, শেখ মেহেদি হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরি, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা।

আহাস/ক্রী/০০৩