Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সেলোনাকে জোর করে হারিয়ে দেয়া হয়েছে !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাত্রই স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে বার্সেলোনা । কিন্তু সেই উৎসব পালনের সুযোগ পেল কই কাটালানরা । তার আগেই যে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে হেরে বসেছে ইন্টার মিলানের কাছে । যদিও এই হারের জন্য বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ দায়ী করেছেন রেফারির অন্যায্য সিদ্ধান্তকে ।

মঙ্গলবার (৪ অক্টোবর) বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান । ঘরের ম্যাথ স্যান সিরো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে একমাত্র গোলটি করেন হাকান কালাগলু ।

যদিও এই ম্যাচে বার্সার হারের পেছনে রেফারির দায় খুঁজে পাচ্ছেন কোচ জাভি । ম্যাচে শেষে সংবাদ সম্মেলনে সাবেক স্পেন তারকা সরাসরি অভিযোগ করেছেন , রেফারির অবিচারের শিকার হয়েছে তার দল । নইলে ম্যাচটি উল্টো ২-১ গোলে জিততে পারত বার্সেলোনা !

খেলার ৬৬ মিনিটে পেদ্রির একটি গোল বাতিল করা হয় হয় । পেদ্রিকে বল বাড়াবার আগে আনসু ফাতির হাতে বল লাগে । ভিডিও এসিসট্যান্ট রেফারির পর্যবেক্ষণে যা ধরা পড়ে । যদিও হ্যান্ডল ইচ্ছাকৃত ছিল না । জাভির দাবী , এটি রাফারি কঠোরভাবে না দেখলেও পারতেন ।

এছাড়া ম্যাচের শেষদিকে বার্সাকে একটি পেনাল্টি থেকে বঞ্চিত করা হয় । আনসু ফাতির ক্রস হাতে লাগে ইন্টারের ডিফেন্ডার ডেঞ্জেল ডাম্ফ্রিসের । এটিও ভিডিও পর্যবেক্ষণে বাতিল হয় । এটি নিয়েও আপত্তি জানিয়েছেন জাভি । তিনি বলেছেন , রেফারি পেনাল্টি বাতিলের ঘটনা যথাযথভাবে পরীক্ষা করেন নি ।

এদিকে , বার্সার হয়ে দারুণ ছন্দে থাকা রবার্ট লেভেন্ডক্সি গোল পান নি ইন্টারের বিপক্ষে । গোল পান নি বায়ার্নের বিপক্ষেও । অথচ চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সার জার্সিতে ১০ ম্যাচে ১২ গোল হয়ে গেছে তার । কিন্তু ইউরোপিয়ান প্রতিযোগিতায় বড় ম্যাচে গোলের দেখা পাচ্ছেন না । এই ম্যাচেই হেরেছে বার্সেলোনা ।

আহাস/ক্রী/০০৩