Download WordPress Themes, Happy Birthday Wishes

জয় দিয়ে এশিয়া কাপ শুরু করলো চ্যাম্পিয়নরা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাঠে গড়িয়েছে নারী এশিয়া কাপের ক্রিকেট যুদ্ধ । নিজ দেশের মাটিতে শুরু হওয়া আসরের প্রথম দিনেই বড় জয় পেয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল । থাইল্যান্ডকে হারিয়ে টাইগ্রেসরা শুরু করেছে ২০১৮ সালে জয় করা নিজেদের প্রথম এশিয়া কাপ ট্রফি ধরে রাখার মিশন ।

শনিবার (১ অক্টোবর) থাইল্যান্ডের মেয়েদের বিপক্ষে নয় উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ । সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের বোলারদের দাপটে ১৯.৪ ওভারে ৮২ রানে অল আউট হয়ে যায় থাইল্যান্ড । জবাবে ১১.৪ ওভারেই এক উইকেট হারিয়ে ৮৮ রান তুলে জয়ের উল্লাসে মাতে বাংলাদেশ ।

বাংলাদেশের হয়ে টার্গেট তাড়ায় দুর্দান্ত ব্যাটিং করেছেন দুই ওপেনার শামিমা সুলতানা আর ফারজানা হক । দুইজনে মিলে ৪৯ বলেই যোগ করতেন ৬৯ রান । ৩০ বলে ৪৯ রান করে আউট হয়েছেন শামিমা । জয়ের একেবারে কাছাকাছি গিয়ে আউট হয়ে হাফ সেঞ্চুরিটাও মিস করেন এই ওপেনার । তার ব্যাট থেকে এসেছে ১০টি চার ।

শামিমা আউট হলেও আরেক ওপেনার ফারজানা বাকী পথ পাড়ি দিয়েছেন নিগার সুলতানা জ্যোতিকে নিয়ে । ফারজানা অপরাজিত ছিলেন ২৬ রান করে । তার ২৯ বলের ইনিংসে ছিল দুইটি চার আর একটি ছক্কা । অন্যদিকে অধিনায়ক জ্যোতি ১১ বলে একটি চারে ১০ রান করেন ।

ম্যাচের শুরুতে টসে জিতে ব্যাট করতে নেমে টাইগ্রেস বোলারদের চেপে ধরা বোলিংয়ে শুরু থেকেই চাপে পড়ে থাইল্যান্ড।

১৬ রান তুলতেই তারা হারায় দুই টপ অর্ডারকে। ওপেনার নান্নাপাত মেঘলার শিকার হয়ে মাঠ ছাড়েন ৮ রান করে। আর অধিনায়ক নরেমল চাইওয়াইয়ের ব্যাট থেকে আসে ২ রান।

এরপর নাত্থাকান চানথাম ও ফান্নিতা মায়ার জুটিতে ভর করে কিছুটা হলেও ট্র্যাকে ফেরার চেষ্টা চালায় থাইল্যান্ড, কিন্তু দলীয় ৫৪ রানে মায়া ও ৫৯ রানে চানথামের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে থাইল্যান্ডের ব্যাটিং লাইনআপ।

মায়া ও চানথামের বিদায়ের পর শুধু তিপোচ ও রজনানের পক্ষে সম্ভব হয় দুই অঙ্কের রান ছোঁয়া। বাকিদের মাঠ ছাড়তে হয় এক অঙ্কে আটকে থেকেই।

শেষ পর্যন্ত টাইগ্রেস বোলারদের দাপুটে বোলিংয়ে সব উইকেট হারিয়ে ৮২ রানের পুঁজি নিয়ে মাঠ ছাড়ে থাইল্যান্ড।

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নেন রুমানা আহমেদ। দুটি করে উইকেট নেন নাহিদা আক্তার, সানজিদা আক্তার ও সোহেলি আক্তার। একটি উইকেট যায় সালমা খাতুনের ঝুলিতে।

বাংলাদেশে চলমান আসরে আরও খেলছে পাকিস্তান , ভারত , শ্রীলঙ্কা , আরব আমিরাত আর মালয়েশিয়ার মেয়েরা । আগামী ১৫ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে আসর ।

আহাস/ক্রী/০০৪