Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্যাচ মিসের মাশুল দিলো বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কোন জয় ছাড়া নিউজিল্যান্ডের মাটিতে চলমান ত্রিদেশীয় সিরিজের অভিযান শেষ করল বাংলাদেশ । আসরে নিজেদের চতুর্থ ম্যাচে পাকিস্তানের কাছে সাত উইকেটে হেরেছে বাংলাদেশ । এই নিয়ে সিরিজের চার ম্যাচেই হারের স্বাদ নিতে হয়েছে বাংলাদেশকে ।

খেলার ফলাফল বলছে , পাকিস্তান ম্যাচটি একেবারে সহজে জিতেছে । যদিও লড়াই হয়েছে একটা পর্যায় পর্যন্ত দারুণ । বিশেষ করে পাকিস্তান ইনিংসের প্রথম ১০ পর্যন্ত ভালই লড়াইয়ে ছিল বাংলাদেশ । শেষ ১০ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন হয় ১০১ রানের । এই সময়েই মোহাম্মদ রিজওয়ানের ফাইন লেগে তুলে দেয়া একদম সহজ ক্যাচ ফেলে দেন সাইফউদ্দিন। বর্তমান সময়ে টি-টুয়েন্টি ক্রিকেটের সেরা ব্যাটার রিজওয়ানকে জীবন দিলে যা হয় , সেটাই হয়েছে । শেষ পর্যন্ত ৫৬ বলে ৬৯ রানের ইনিংস খেলে দলকে জয়ের কিনারায় পৌঁছে দেন রিজওয়ান । তার ইনিংসে ছিল চারটি চার ।

এছাড়া অধিনায়ক বাবর আজম করেছেন ৪০ বলে ৫৫ রান । তার ব্যাট থেকে আসে ৯টি চার । রিজওয়ান আর বাবর ওপেনিং জুটিতে ৭৫ বলে যোগ করেন ১০১ রান ।

এছাড়া তৃতীয় উইকেটে আসে ৬৪ রান । মোহাম্মদ নেওয়াজ মাত্র ২০ বলে পাঁচটি চার আর একটি ছক্কায় ৪৫ রান করে অপরাজিত ছিলেন ।

বাংলাদেশের পক্ষে হাসান মাহমুদ দুইটি উইকেট নিয়েছেন । একটি উইকেট পেয়েছেন সৌম্য সরকার । সাইফউদ্দিন শুধু ক্যাচ ফেলেন নি ৩.৫ ওভারে ৫৩ রান দিয়ে পাকিস্তানের জয়কে সহজ করেছেন । তাসকিন চার ওভারে দিয়েছেন ৩২ রান ।

ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশ ব্যাট করার সিদ্ধান্ত নেয় । অধিনায়ক সাকিব আল হাসান আর লিটন দাস করেছেন হাফসেঞ্চুরি । আগের ম্যাচে খেলা মোসাদ্দেক হোসেন সৈকত আর এবাদত বাদ পড়েন একাদশ থেকে । তাদের জায়গায় একাদশে খেলেছেন তাসকিন আহমেদ আর হাসান মাহমুদ।

বাংলাদেশ শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান করে । লিটন দাস ৪২ বলে করেছেন ৬৯ রান । এটি তার টি-টুয়েন্টি ক্রিকেটে সপ্তম হাফসেঞ্চুরি । তার ব্যাট থেকে আসে ছয়টি চার আর দুইটি ছক্কা ।

সাকিব টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি পেয়েছেন । তিনি ৪২ বলে ৬৮ রান করেন সাতটি চার আর তিনটি ছক্কায় । তৃতীয় উইকেটে তারা যোগ করেন ৮৮ রান ।

বিশ্বকাপের আগে একটা জিনিস পরিস্কার । বাংলাদেশ দল এখনও নিজেদের গুছিয়ে উঠতে পারেনি । দলে বারবার পরিবর্তনে একটা নিয়মিত একাদশ স্থায়ী করা যায় নি । যায় নি ওপেনিং ব্যাটিং জুটি তৈরি করা । নাজমুল হোসেন শান্তরা বারবার সুযোগ পেয়ে ব্যর্থ হচ্ছেন । সৌম্য সরকার দলে ফিরেও আস্থাভাজন হতে পারেন নি । নতুনদের মধ্যে আফিফ হোসেন ধ্রুব আর মোসাদ্দেকদের উপর আস্থা রাখা যায় । বোলিং লাইন আপেও নেই ধারাবাহিক কোন পারফর্মেন্স । সব মিলিয়ে বিশ্বকাপ টুর্নামেন্টে বাংলাদেশ দল নিয়ে আশা করার খুব বেশী কিছু খুঁজে পাচ্ছে না কেউ ।

আহাস/ক্রী/০০৩