Download WordPress Themes, Happy Birthday Wishes

ইনজুরিতে ছিটকে গেলেন মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শনিবার (৮ অক্টোবর) ফরাসী লীগ ওয়ানে মাঠে মাঠে নামছে চ্যাম্পিয়ন পিএসজি । প্রতিপক্ষ রেইম । তবে এই ম্যাচে খেলা হচ্ছে না লিওনেল মেসির । ইনজুরির কারণে তাকে স্কোয়াডের বাইরে রেখেই অগাস্তে দালিন স্টেডিয়ামে খেলতে যাচ্ছে পিএসজি ।

মেসি সর্বশেষ গত বুধবার চ্যাম্পিয়ন্স লীগে বেনফিকার বিপক্ষে মাঠে নেমেছিলেন । গোলও পেয়েছিলেন পর্তুগালের ক্লাবের বিপক্ষে । যদিও ম্যাচটি শেষ পর্যন্ত জিততে পারেনি ফরাসী জায়ান্টরা । খেলা শেষ হয় ১-১ গোলে । সেই ম্যাচের শেষ দিকে কোচ ক্রিস্টফ গালতিয়ের তুলে নেন আর্জেন্টিনার তারকাকে । মেসি নিজেই তাকে উঠিয়ে নেয়ার জন্য ইশারা করেছিলেন কোচকে ।

ম্যাচ শেষে কোচ জানিয়েছিলেন , ‘ ক্লান্তির কারণে মেসি পুরো ম্যাচ শেষ করেন নি । তাকে তুলে নিয়ে বিশ্রাম দেয়া হয়েছে । ‘

যদিও পরবর্তী সময়ে জানা গেছে ভিন্ন কথা । আসলে পায়ের ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। তবে এখনও পিএসজি কোচ জানাচ্ছেন , ইনজুরি মারাত্মক নয় । দুই -একদিনেই অনুশীলনে ফিরবেন এলএম-টেন ।

গত মৌসুমে পিএসজিতে যোগ দিয়ে খুব একটা ভালো খেলতে না পারলেও চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে রয়েছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে করেছেন ৮টি গোল। এরসঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৮টি গোল। এমন খেলোয়াড়কে না পাওয়া নিঃসন্দেহে বড় ধাক্কা ফরাসি চ্যাম্পিয়নদের জন্য।

এদিকে , মেসি ছাড়াও পিএসজিতে ইনজুরি সমস্যা রয়েছে আরও। ডিফেন্ডার নুনো মেন্দেস রয়েছেন এ তালিকায়। পেশীর চোটে তিন সপ্তাহের জন্য বাইরে থাকতে হবে তাকে। কিলিয়ান এমবাপ্পে ভুগছেন গলার সংক্রমণে। তবে রেইমের বিপক্ষে শুরুর একাদশে না থাকলেও বেঞ্চে থাকতে পারেন এ ফরাসি তরুণ।

লিগ ওয়ানে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে পিএসজি। নয় ম্যাচে ৮টি জয় ও একটি ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে তাদের চেয়ে দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে মার্সেই।

আহাস/ক্রী/০০১