Download WordPress Themes, Happy Birthday Wishes

হাল্যান্ড পেরেছেন মেসি পারেন নি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি আর আর্লিং হাল্যান্ড । যদিও হাল্যান্ড দলকে জেতাতে পেরেছেন । কিন্তু মেসি পারেননি ।

বুধবার (৫ অক্টোবর) পর্তুগালের বেনফিকার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পিএসজি । আর নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটি ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ডেনমার্কের ক্লাব কোপেনহাগেনকে ।

ইত্তিহার স্টেডিয়ামে নরওয়ের তারকা হাল্যান্ড করেছেন জোড়া গোল । আগের ম্যাচেই ইপিএলে চিরপ্রতিপক্ষ ম্যান ইউর বিপক্ষে হ্যাট্রিক করেছিলেন ২২ বছরের ফরোয়ার্ড । খেলার ৭ এবং ৩২ মিনিটে জোড়া গোলের পর সবাই হাল্যান্ডের আরও একটি হ্যাট্রিকের অপেক্ষায় ছিল । যদিও শেষ পর্যন্ত সেটা হয় নি । দলের বাকীগুলো করেছেন রিয়াদ মাহরেজ আর জুলিয়ান আলভারেজ । এছাড়া আত্মঘাতী গোল আসে ডেভিড কোচোভালার মাধ্যমে ।

চলতি চ্যাম্পিয়ন্স লীগে সিটির জার্সিতে টানা তিন ম্যাচেই গোল করলেন হাল্যান্ড । তার গোলের সংখ্যা পাঁচটি । এছাড়া চ্যাম্পিয়ন্স লীগে সব মিলিয়ে ২২ ম্যাচে হাল্যান্ডের গোলের সংখ্যা এখন ২৮টি । আর সিটির জার্সিতে ১২ ম্যাচে ১৯ গোল করলেন হাল্যান্ড । সাথে এসিস্ট আছে তিনটি ।

‘জি’ গ্রুপের আরেক ম্যাচে বুরুশিয়া ডর্টমূণ্ড ৪-১ গোলে হারিয়েছে স্পেনের সেভিয়াকে । এই গ্রুপে তিন ম্যাচে টানা জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যান সিটি । তিন ম্যাচে দুই জয় পাওয়া জার্মানির বুরুশিয়া আছে দুইয়ে । সেভিয়া আর কোপেনহাগেন পেয়েছে ১ পয়েন্ট ।

এদিকে , বেনফিকার মাঠ স্তাদিও ডি লুইজে ২২ মিনিটে গোল করেছিলেন মেসি । কিন্তু তাতেও পিএসজি ১-১ গোলে ড্র করেছে স্বাগতিকদের । দুই দলই তিন ম্যাচে থেকে ৭ পয়েন্ট পেয়েছে ।

‘এইচ’ গ্রুপে ইসরাইলের ম্যাকাবি হাইফাকে ৩-১ গোলে হারিয়ে প্রথম জয় পেয়েছে জুভেন্টাস ।

আহাস/ক্রী/০০১