Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতকে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সাফ নারী ফুটবলে ইতিহাস গড়েছে বাংলাদেশ । প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার নারীদের শ্রেষ্ঠত্বের আসরে হারিয়ে দিয়েছে ভারতকে । এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমি ফাইনালে পা রাখলো বাঘিনীরা ।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশের কাছে পাত্তাই পায় নি ভারত । হেরেছে ০-৩ গোলের পরিস্কার ব্যবধানে ।

সাফের পূর্বের সাত দেখায় ছয়বারই বাংলাদেশকে হারিয়েছে ভারতের মেয়েরা । ড্র হয়েছিল একটি ম্যাচ । আগের সাতবারের দেখায় বাংলাদেশের জালে ২১বার বল ফেলেছিল ভারত । আর বাংলাদেশ পেয়েছিল দুইটি গোল , সেটাও দুইটি ভিন্ন ম্যাচে । আর এবার কাঠমুণ্ডুতে এক ম্যাচেই ভারতের জালে তিনবার বল জড়িয়েছে বাঘিনীরা ।

বাংলাদেশের হয়ে সিরাত জাহান সপ্না করেছেন জোড়া গোল । ম্যাচের ১২ আর ৫২ মিনিটে গোল দুইটি করেন এই ফরোয়ার্ড ।

২২ মিনিটে একটি গোল করেছেন কৃষ্ণা রাণী সরকার ।

এই জয়ে তিন ম্যাচে পুরো নয় পয়েন্ট পাওয়া বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে পা রাখল সেমি ফাইনালে । আর ৬ পয়েন্ট নিয়ে ভারত দ্বিতীয় হয়ে খেলবে শেষ চারে । ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ৩-০ গোলে হারিয়েছে মালদ্বীপকে । আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয় এসেছে ৬-০ গোলের বড় ব্যবধানে । অন্যদিকে , ভারত প্রথম ম্যাচে ৩-০ গোলে জিতেছে পাকিস্তানের বিপক্ষে । আর মালদ্বীপকে উড়িয়ে দিয়েছে ৯-০ গোলের ব্যবধানে ।

সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান । ভারতের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল । আগামী ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফেমি ফাইনালের দুই ম্যাচ ।

আহাস/ক্রী/০০৭