Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাজিলের বড় জয়ের দিনে মেসির জোড়া গোল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কাতার বিশ্বকাপের আগে রীতিমত উড়ছে আর্জেন্টিনা । একের পর এক জয়ে আলবেসেলেস্তেরা এগিয়ে যাচ্ছে বিশ্বরেকর্ডের দিকে । অন্যদিকে , আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে ব্রাজিলও ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) আর্জেন্টিনা ৩-০ গোলে হারিয়েছে জ্যামাইকাকে । আমেরিকার নিউ জার্সির রেড বুল অ্যারেনায় দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে নেমে জোড়া গোল করেছেন লিওনেল মেসি । ফ্লু জ্বরের কারণে তার মাঠে নামা নিয়ে ছিল সংশয় । তবে ৫৫ মিনিটে মাঠে নামেন আর্জেন্টিনার সুপারস্টার । আর জোড়া গোল করেন ৮৬ এবং ৮৯ মিনিটে ।

সর্বশেষ তিন ম্যাচে আর্জেন্টিনার হয়ে নয় গোল করলেন মেসি । এস্তনিয়ার বিপক্ষে পাঁচ গোলের পর হন্ডুরাস আর জ্যামাইকার বিপক্ষে পেলেন জোড়া গোল । মেসির আন্তর্জাতিক গোলের সংখ্যা এখন ৯০টি । তিনি উঠে এসেছেন সর্বকালের সেরা আন্তর্জাতিক গোল তালিকার তৃতীয় অবস্থানে । পেছনে ফেলেছেন ৮৯ গোল করা মালয়েশিয়ার সাবেক ফরোয়ার্ড মোক্তার দাহরিকে । ১০৯ গোল করা ইরানের আলী ডাই আছেন দ্বিতীয় অবস্থানে । আর পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ১১৭ গোল নিয়ে সবার উপরে ।

২০১৯ সালের কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর থেকে টানা ৩৫ ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা । আন্তর্জাতিক ফুটবলে টানা অপরাজিত থাকার রেকর্ডে তারা ছুঁয়ে ফেলেছে ব্রাজিল আর স্পেনকে । এখন শুধু সামনে আছে ইটালি । তাদের অপরাজিত থাকার রেকর্ড ৩৭ ম্যাচের । বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচ এবং বিশ্বকাপের প্রথম ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হবে সৌদি আরবের । এই দুই ম্যাচে না হারলেই লিওনেল স্কোলানির দল ভাগ বসাবে ইটালির বিশ্বরেকর্ডে ।

এদিকে , ফ্রান্সের পার্ক ডি প্রিন্সেসে ব্রাজিল ৫-১ গোল উড়িয়ে দিয়েছে তিউনিশিয়াকে । ১৯৭৩ সালের সালের পর দ্বিতীয়বারের মতো দেখা হল দুই দেশের । দুই ম্যাচেই জয়ের রেকর্ড অক্ষুন্ন রেখেছে সেলেকাওরা ।

ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন রাফিনিয়া । এছাড়া একটি করে গোলের দেখা পেয়েছেন রিচার্লিশন , নেইমার আর পেদ্রো । যদিও ১১ মিনিটে তার প্রথম গোল দিয়েছিল তিউনিশিয়া । ১৮ মিনিটে তিউনিসিয়াকে সমতায় ফেরান ফ্রি কিক থেকে মোন্তাসার তালবি ।

বিশ্বকাপের আগে ব্রাজিলের আর কোন ম্যাচ নেই । আগামী ২৪ নভেম্বর বিশ্বকাপে ব্রাজিল তাদের প্রথম ম্যাচ খেলবে সার্বিয়ার বিপক্ষে । ‘জি’ গ্রুপে ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড আর ক্যামেরুন ।

আহাস/ক্রী/০০২