Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বরেকর্ড গড়ে ম্যান সিটি থেকে বার্সায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের মিডফিল্ডার কেইরা ওয়ালশকে কিনে নিয়েছে বার্সেলোনা । স্প্যানিশ জায়ান্টরা ওয়ালশকে কিনতে গড়েছে নারী ফুটবলে ট্র্যান্সফার ফি’র নতুন বিশ্বরেকর্ড ।

বুধবার (৮ সেপ্টেম্বর) ম্যানচেস্টার সিটি থেকে ২৫ বছর বয়সী ওয়ালশ নাম লিখিয়েছেন বার্সেলোনায় । এই খবর নিশ্চিত করেছে বার্সেলোনা কর্তৃপক্ষ । জানা গেছে , ওয়ালশকে পাওয়ার জন্য সাড়ে তিন লাখ পাউন্ড ট্র্যান্সফার ফি গুনতে হচ্ছে কাটালানদের । যা বাংলাদেশী মুদ্রায় চার কোটি টাকার মতো । ছেলেদের ফুটবলের তুলনায় অবশ্য এটা কিছুই না । কারণ নেইমারদের দলবদলে হাজার হাজার কোটি টাকার লেনদেন হয় । তবু এখন পর্যন্ত ওয়ালশের ট্র্যান্সফার মেয়েদের ফুটবলে বিশ্বরেকর্ড ।

২০২০ সালে ডেনমার্কের পার্নিল হার্ডার যোগ দেন চেলসি নারী দলে । জার্মানির ভল্ভবার্গ থেকে তাঁকে কিনতে তিন লাখ পাউন্ড খরচ করেছিল চেলসি ।

নারী ফুটবলে কেইরা ওয়ালশ বড় তারকা হিসেবেই বিবেচিত । তার ক্যারিয়ার শুরু হয়েছিল ব্ল্যাকবার্ন রোভার্সের বয়সভিত্তিক দলে । যদিও পেশাদার অভিষেক ২০১৪ সালে ম্যান সিটির হয়ে । আর বছরের ক্যারিয়ারে সিটিজেনদের হয়ে ২১১ ম্যাচে ৯ গোল করেছেন তিনি । জিতেছেন আটটি শিরোপা ।

ইংল্যান্ডের হয়ে ২০২২ সালে জিতেছেন ইউরো চ্যাম্পিয়নশিপ । যা ১৯৬৬ সালের ফিফা মেন’স বিশ্বকাপের পর ইংল্যান্ডের ফুটবলে সবচেয়ে বড় সাফল্য । ইংল্যান্ডের হয়ে ৫০টি ম্যাচ খেলা হয়ে গেছে তার । এছাড়া গ্রেট ব্রিটেনের হয়েও খেলেছেন ৩টি ম্যাচ ।

আহাস/ক্রী/০০৭