Download WordPress Themes, Happy Birthday Wishes

ফিক্সিংকাণ্ডে নিষিদ্ধ হলেন পাকিস্তানের বোলার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তানের ক্রিকেটে আবার ঘটেছে ম্যাচ ফিক্সিং অঘটন । নিষিদ্ধ হয়েছেন পাকিস্তানের স্পিন বোলার আসিফ খান আফ্রিদি । যদিও আপাতত এই নিষেধাজ্ঞা সাময়িক ।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টে খাইবার পাখতুনখাওয়ার হয়ে খেলেন আসিফ আফ্রিদি । চলমান ন্যাশনাল টি-টুয়েন্টি কাপে খেলার সময় দুর্নীতির প্রস্তাব পেয়েও আসিফ আফ্রিদি পাকিস্তান ক্রিকেট বোর্ডযে (পিসিবি) জানায় নি । যা কোড অফ কন্ডাক্টের পরিপন্থী । এই অপরাধে আসিফ আফ্রিদিকে নিষিদ্ধ করেছে পিসিবি। গত ১২ সেপ্টেম্বর থেকে তার সাময়িক নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে। ফলে কোনো ধরনের ক্রিকেটীয় কার্যক্রমে অংশ নিতে পারবেন না তিনি।

তবে কতদিনের জন্য তাকে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে এবং কী ধরণের দুর্নীতি তিনি করেছেন সেসব বিষয়ে কোনো স্পষ্ট বার্তা দেয়নি পিসিবি।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, আচরণবিধির অনুচ্ছেদ ২.৪ ভঙ্গের দায়ে এই ক্রিকেটারের বিরুদ্ধে দুটি অভিযোগ রয়েছে এবং তাকে নোটিশ দেওয়া হয়েছে। আগামী ১৪ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে হবে। তবে আফ্রিদির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ তুলে ধরেনি পিসিবি। তদন্ত চলমান বলেই অভিযোগের বিষয়ে কিছুই বলেনি সংস্থাটি।

চলতি বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে পাকিস্তান দলে ডাক পেয়েছিলেন আফ্রিদি। যদিও একাদশে সুযোগ পাননি তিনি। পিএসএলে মুলতান সুলতানের হয়ে ৫ ম্যাচে ৮ উইকেটে নিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার। এই দলেও তিনি সুযোগ পেয়েছিলেন মোহাম্মদ নেওয়াজের ইনজুরির কারণে।

আহাস/ক্রী/০০৪