Download WordPress Themes, Happy Birthday Wishes

নির্যাতনের শিকার আল আমিনের স্ত্রী হাসপাতালে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ক্রিকেটাররা নানা সময়েই নেতিবাচক সংবাদের শিরোনাম হয়ে জন্ম দেন আলোচনা সমালোচনার । সর্বশেষ জাতীয় দলের ক্রিকেটার আল আমিন হোসেনের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় যৌতুক ও শারীরিক নির্যাতনের লিখিত অভিযোগ করেছেন স্ত্রী ইসরাত জাহান। সেই সাথে আল আমিনের বিরুদ্ধে অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ের অভিযোগ আনা হয়েছে । লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ।

ইসরাত জাহানের পারিবারিক সূত্রে জানা গেছে , গত ২৫ আগস্ট রাত ১০টার দিকে ইসরাতকে মারধোর করেন আল আমিন । এরপর ৯৯৯-এ কল দিলে পুলিশ এসে রক্তাক্ত অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করান ইসরাতকে। আগেও বেশ কয়েকবার শারীরিক, মানসিক নির্যাতনের বিষয়টি তুলে ধরা হয়েছে অভিযোগপত্রে।

ইসরাতের পরিবারের পক্ষ থেকে আল আমিনের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে । মামলায় আল আমিনের বিরুদ্ধে যৌতুকের জন্য টাকা চেয়ে নির্যাতনের অভিযোগ আনা হচ্ছে ।

ক্রিকেটার আল-আমিন ও ইসরাত দম্পতির দুই পুত্র সন্তান রয়েছে। তারাও মায়ের সঙ্গে থানায় এসেছেন। অভিযোগের ব্যাপারে মুখ খোলেননি আল-আমিন। 

আল আমিন বাংলাদেশের হয়ে ৭ টেস্ট , ১৫ ওয়ানডে আর ৩১ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন । সর্বশেষ ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছেন সাদা বলের সিরিজ । তারপর থেকেই দলের বাইরে এই পেসার । 

বাংলাদেশের ক্রিকেটারদের নানান নেতিবাচক সংবাদে জড়িয়ে পড়ে থানা-পুলিশে গড়ানো নতুন কোন বিষয় না । ২০০৭ সালে জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও দেশের প্রথম ওয়ান্ডে সেঞ্চুরিয়ান মেহরাব হোসেন অপি প্রথম স্ত্রী সাদিয়া হোসেন রুমনি দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেপ্তার হয়েছিলেন । তারপর চিত্রনায়িকা হ্যাপীর করা ধর্ষণ ও প্রতারনা মামলায় কারাবরণ করতে হয়েছে পেসার রুবেল আহমেদকে।

জাতীয় দলের আরেক সাবেক তারকা আরাফাত সানি কারাগারে গেছেন নাসরিন সুলতানার অভিযোগে । এছাড়া প্রয়াত ফাস্ট বোলার রুবেল হোসেন তার বিরুদ্ধে নারী নির্যাতন দমন আইনে করা এক তরুণীর মামলায় জেল খেটেছেন। গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে আরেক ক্রিকেটার শাহাদাত হোসেনকে জেলে যেতে হয়েছিল। তবে ওই মামলার বাদী পরে অভিযোগ প্রত্যাহার করে নিলে তিনি ছাড়া পান।

কিছুদিন আগে নাসির হোসেন অন্যের স্ত্রীকে তালাক না নিয়ে বিয়ে করার অভিযোগে অভিযুক্ত হয়েছেন ।

আহাস/ক্রী/০০৬