Download WordPress Themes, Happy Birthday Wishes

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে নতুন দুই মুখ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২২ সালের আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড । নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ফিন অ্যালেন ও মিচেল ব্রেসওয়েল।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয় । আসন্ন বিশ্বকাপে কিউদের নেতৃত্ব দেবেন কেইন উইলিয়ামসন । ২০২১ সালে উইলিয়ামসনের অধিনায়কত্বে প্রথমবারের মতো টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলে নিউজিল্যান্ড । যদিও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় ব্ল্যাক-ক্যাপসদের । সব মিলিয়ে টানা তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন তিনি ।

দলে আছেন অভিজ্ঞ মার্টিন গাপটিল । যিনি নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে সপ্তম টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে চলেছেন ।

এছাড়া চোট কাটিয়ে দলে ফিরেছেন এডাম মিলনে । তবে চোটের কারণে বিশ্বকাপ দলে জায়গা হয়নি কাইল জেমিসনের।

বিশ্বকাপের আগে ৭ অক্টোবর থেকে নিজ দেশের মাটিতে বাংলাদেশ আর পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় ট্রফিতে খেলবে নিউজিল্যান্ড । বিশ্বকাপের স্কোয়াডের সবাইকেই রাখা হয়েছে সেই সিরিজে । অর্থাৎ বিশ্বকাপ আর ত্রিদেশীয় সিরিজে একই দল খেলবে নিউজিল্যান্ডের ।

নিউ জিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম সাউদি, ইশ সোধি, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, ড্যারিল মিচেল, অ্যাডাম মিলনে, মার্টিন গাপটিল, লকি ফার্গুসন, ডেভন কনওয়ে (উইকেটকিপার), মার্ক চ্যাপম্যান, মাইকেল ব্রেসওয়েল, ট্রেন্ট বোল্ট ও ফিন অ্যালেন।

আহাস/ক্রী/০০৩