Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্যাবরেরার অধীনে বাংলাদেশের প্রথম জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ কোচ হাভিয়ের ক্যাবরেরার অধীনে প্রথম জয় তুলে নিয়েছে বাংলাদেশ । সেই সাথে কম্বোডিয়ার বিপক্ষে ধরে রেখেছে অপরাজিত থাকার গৌরব ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) নমপেনের মরোডোক টেকো জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ১-০ গোলে হারিয়েছে কম্বোডিয়াকে । স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের একমাত্র গোলটি করেন রাকিব হোসেন। ২২ মিনিটে একমাত্র গোলটি করেন তিনি । জাতিয় দলের জার্সিতে এটাই রাকিবের প্রথম গোল ।

চলতি বছরের শুরুতে বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব পান ক্যাবিরেরা । তার অধীনে এখন পর্যন্ত লাল সবুজের দল খেলেছে সাতটি ম্যাচ । যার মধ্যে প্রথম জয় এলো কম্বোডিয়ার বিপক্ষে । তার আগে ক্যাবরেরার দল ৬টি ম্যাচ খেলে ৪টিতে হেরেছে আর দুটিতে ড্র করেছে ।

গত বছর নভেম্বরে তারা শ্রীলঙ্কার প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসা ট্রফিতে মালদ্বীপের বিপক্ষে ২-১ গোলে জিতেছিল বাংলাদেশ । জাতীয় ফুটবল দলের সেটাই ছিল শেষ জয় । পরবর্তী জয় আসতে সময় লাগল ১০ মাসের বেশী ।

কম্বোডিয়া বাংলাদেশের চেয়ে র‍্যাংকিংয়ে এগিয়ে । যাদের অবস্থান ১৭৪তম। বাংলাদেশ আছে ১৯২তম স্থানে। তবে মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশকে কখনই হারাতে পারে নি কম্বোডিয়া । পাঁচ ম্যাচের চারটি জিতেছে বাংলাদেশ আর ড্র একটি ।

আগামী ২৭ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে পরবর্তী আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ ।

আহাস/ক্রী/০০১