Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্জেন্টিনা স্কোয়াড থেকে বাদ পড়লেন চার ফুটবলার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা অপরাজিত থাকার রেকর্ডটা আরও সমৃদ্ধ করতে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে আর্জেন্টিনা । প্রতিপক্ষ ‘কনকাকফ’ অঞ্চলের দুই দেশ হন্ডুরাস আর জ্যামাইকা । যাদের কেউ নেই কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে । এই দুটি দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে খেলেই বিশ্বকাপের প্রস্তুতি সারবে আলবেসেলেস্তেরা । এছাড়া আগামী মাসে সৌদি আরবের মাটিতে খেলবে লিওনেল মেসি এন্ড কোং ।

বিশ্বকাপের আগে আর্জেন্টিনা দুইটি প্রস্তুতি ম্যাচই খেলবে আমেরিকা যুক্তরাষ্ট্রের মাটিতে । প্রথম ম্যাচ আগামী ২৩ সেপ্টেম্বর মিয়ামিতে ।প্রতিপক্ষ হন্ডুরাস । আর জ্যামাইকার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ ২৭ সেপ্টেম্বর । ম্যাচটি অনুষ্ঠিত হবে নিউ ইয়র্কে ।

কিছুদিন আগেই হন্ডুরাস এবং জ্যামাইকার বিপক্ষে ম্যাচের জন্য ৩২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলানি । শনিবার (১৭ সেপ্টেম্বর) সেই স্কোয়াডের সদস্য সংখ্যা নেমে এসেছে ২৮ জনে । বিশ্বকাপে ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড জমা দিতে পারবে প্রত্যেক দল , যা আগে ছিল ২৩ সদস্যের । করোনা মহামারীর পর প্রতি স্কোয়াডে সতর্কতাস্বরূপ ৩ জন বেশী খেলোয়াড় রাখার সুযোগ দেয়া হয়েছে । এমনকি , বিশ্বকাপের প্রতি ম্যাচে প্রথমবারের মতো পাঁচজন খেলোয়াড় বদলের সুযোগ পাচ্ছে প্রতিটা দল ।

আর্জেন্টিনার পূর্ব-ঘোষিত স্কোয়াড থেকে বাদ পড়েছেন ফরোয়ার্ড নিকো গঞ্জালেস, মিডফিল্ডার এজেকুয়েল পালাসিওস, সেন্টার ব্যাক লুকাস মার্টিনেজ ও গোলরক্ষক হুয়ান মুসো। তবে অভিষেকের অপেক্ষায় থাকা থিয়াগো আলমাদা জায়গা ধরে রেখেছেন । আমেরিকার মেজর লীগ সকারে আটলান্টা ইউনাইটেডের হয়ে এখন পর্যন্ত ২৬ ম্যাচ খেলেছেন আলমাদা। ৬ গোলের সঙ্গে ৬ অ্যাসিস্ট রয়েছে তার।

এছাড়া দলে লিওনেল মেসি , আনহেল ডি মারিয়া , পাওলো দিবালাসহ নামী খেলোয়াড়দের সবাই আছেন ।

২০১৯ সালের কোপা আমেরিকা ফাইনালের পর থেকে টানা ৩৩  ম্যাচে অপরাজিত আছে আর্জেন্টিনা । বিশ্বকাপের আগে তিনটি  প্রস্তুতি ম্যাচে না হারলেই ব্রাজিল আর স্পেনের ৩৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড  ভেঙে  দেবে স্কলানির দল । তখন তাদের সামনে থাকবে ইটালি । যারা ৩৭ ম্যাচে অপরাজিত থাকার বিশ্বরেকর্ডের মালিক । কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ  না হারলেই ইটালির রেকর্ডও ভেঙে দেবে আর্জেন্টিনা ।

কাতার বিশ্বকাপের ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ সৌদি আরব , মেক্সিকো আর পোল্যান্ড ।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, জেরোনিমো রুলি, ফাঙ্কো আরমানি।

ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মোলিনা, জার্মান পেজ্জেলা, ফাকুনডো মেডিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নেহুয়েন পেরেজ, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ট্যাগলিয়াফিকো, মার্কোস এ্যাকুনা।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারাদেস, গুইডো রদ্রিগেজ, এনজো ফার্নান্দেজ, রড্রিগো ডি পল, আলেজান্দ্রো গোমেজ, জিওভান্নি লো সেলসো, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, পাওলো দিবালা, অ্যাঞ্জেল কোরেয়া, থিয়াগো আলমাদা, জোয়াকিন কোরেয়া, লাউতোরো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ।

আহাস/ক্রী/০০৬