Download WordPress Themes, Happy Birthday Wishes

আবারও টি-টুয়েন্টি দলের অধিনায়ক সোহান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিতব্য আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান । বিশ্বকাপের আগে বাংলাদেশ নিউজিল্যান্ডের মাটিতে খেলবে একটি টি-টুয়েন্টি সিরিজ । তাছাড়া সংযুক্ত আরব আমিরাতে খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ । যেখানে কিছুদিন আগেই এশিয়া কাপে বাংলাদেশের ভরাডুবি হয়েছে ।

দুবাইয়ে স্বাগতিকদের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে নেই সাকিব আল হাসান । তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে খেলছেন । তাই দুবাইয়ে দুই ম্যাচের সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান ।

বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশের ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে । যেখানে রাখা হয়েছে রিশাদ হোসেনকে । নেট বোলার হিসেবে দুবাইয়ে এশিয়া কাপে দলের সঙ্গে ছিলেন লেগ স্পিনার রিশাদ । এবার তাকে মূল স্কোয়াডে যুক্ত করেছেন নির্বাচকরা।

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর অধিনায়কত্ব হারান মাহমুদুল্লাহ রিয়াদ । তার পরবর্তী অধিনায়ক হিসেবে জিম্বাবুয়ে সফরে দলকে নেতৃত্ব দেন উইকেটরক্ষক সোহান । যদিও পুরো সিরিজ খেলতে পারেন নি । আঙুলের ইনজুরিতে ছিটকে যান দ্বিতীয় ম্যাচের পরেই । খেলেন নি এশিয়া কাপেও । তবে এখন আবার সুস্থ হয়ে ফিরেছেন দলে । খেলবেন বিশ্বকাপ , নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে । আর নেতৃত্ব দেবেন আমিরাতে ।

সিরিজ চূড়ান্ত করার সময়ই বিসিবি থেকে জানানো হয়েছিল, বিশ্বকাপের মূল দলের সঙ্গে ‘স্ট্যান্ড বাই’ তালিকায় থাকাদেরও পাঠানো হবে আমিরাতে এই সফরে। তবে স্ট্যান্ড বাই চারজনের মধ্যে শেখ মেহেদি হাসান পারিবারিক কারণে যেতে পারছেন না। বাকি তিনজন- সৌম্য সরকার, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন যাচ্ছেন দলের সঙ্গে।

আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুবাই ক্রিকেট স্টেডিয়ামে দিবারাত্রির দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় রাত আটটায় খেলাগুলো শুরু হবে।

বাংলাদেশ দল: নুরুল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

আহাস/ক্রী/০০১