Download WordPress Themes, Happy Birthday Wishes

অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি স্কোয়াডে নেই তারা তিনজন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী অক্টোবর-নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপ । নিজেদের মাটিতে অনুষ্ঠিতব্য আসরে শিরোপা ধরে রাখার মিশনে নামছে অস্ট্রেলিয়া । ইতোমধ্যেই বিশ্বকাপের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) । সাম্প্রতিক সময়ে ফর্মে থাকা প্রায় সব বড় তারকা ঠাই পেয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে ।

আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে তিনটি ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে নামছে অস্ট্রেলিয়া । বিশ্বকাপের আগে দুই দলের জন্যই সিরিজটি নিজেদের ঝালিয়ে নেয়ার একটা বড় সুযোগ । আসন্ন সিরিজের জন্য ভারতের পর স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া । যেখানে বিশ্রাম দেয়া হয়েছে মিচেল মার্শ, মিচেল স্টার্ক ও মার্কাস স্টয়নিসকে ।

চলতি মাসের ২০ তারিখ পাঞ্জাব ক্রিকেট এ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টি-টুয়েন্টি ম্যাচ । দ্বিতীয় ম্যাচ ২৩ সেপ্টেম্বর নাগপুরে । আর ২৫ সেপ্টেম্বর সিরিজের শেষ ম্যাচের আয়োজক হায়েদ্রাবাদ ।

আসন্ন সিরিজে অস্ট্রেলিয়া তিন তারকা ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে বাড়তি সতর্কতার কারণে । মার্শ , স্টার্ক আর স্টয়নিস – তিন ক্রিকেটারই আছেন হাল্কা ইনজুরিতে । টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে তাদের খেলিয়ে কোন ঝুঁকি নিতে চায় না ক্রিকেট অস্ট্রেলিয়া ।

জানা গেছে , অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক হাঁটুর ইনজুরিতে, অলরাউন্ডার মিচেল মার্শ গোড়ালির ইনজুরিতে এবং মার্কাস স্টইনিস সাইড ইনজুরিতে ভুগছেন । যদিও তাদের এই ইনজুরি মারাত্মক কিছু না । তারা বিশ্বকাপের আগে পুরো সুস্থ হয়ে যাবেন । ভারতের বিপক্ষে এ তিনজনের স্থলাভিষিক্ত হয়েছেন নাথান ইলিস, ড্যানিয়েল সামস ও সিন অ্যাবট। এ ছাড়া ডেভিড ওয়ার্নারকে বিশ্রাম দিয়ে দলে ডাকা হয়েছে ক্যামেরন গ্রিনকে।

স্টইনিস বিশ্রামে যাওয়ায় প্রথমবার দলে ডাক পাওয়া টিম ডেভিডের অভিষেক হয়ে যেতে পারে ভারতের বিপক্ষে। অন্যদিকে এ সিরিজে ডেভিড ওয়ার্নার বিশ্রামে থাকায় অ্যারন ফিঞ্চের ওপেনিং পার্টনার হতে পারেন জশ ইংলিস। আগামী সপ্তাহে কোহলিদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য দেশ ছাড়বেন অজিরা।

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), সিন অ্যাবট, অ্যাস্টন আগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান ইলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ড্যানিয়েল সামস, স্টিভ স্মিথ, ম্যাথিউ ওয়েড ও অ্যাডাম জাম্পা।

আহাস/ক্রী/০০৭