Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসিদের সাথে জুয়ারিদের সম্পর্ক এখন প্রাতিষ্ঠানিক !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কিছুদিন আগেই অন লাইন বেটিং প্রতিষ্ঠানের সাথে চুক্তি করায় বড় ধরণের বিপদে পড়তে যাচ্ছিলেন সাকিব আল হাসান । ‘বেট উইনার’ এর সাথে চুক্তি করায় তাঁকে নিষিদ্ধ করার হুমকিও দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । শেষ পর্যন্ত সেই প্রতিষ্ঠানের সাথে চুক্তি বাতিল করায় রক্ষা পেয়েছেন সাকিব ।

সাকিবের মতই অন লাইন ‘বেটিং’ প্রতিষ্ঠানের সাথে জড়িয়েছেন লিওনেল মেসি এন্ড কোং । তবে ব্যক্তিগতভাবে নয় , ‘বিসিডটগেম’ নামের প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন (এএফএ) । এটি একটি অনলাইন গেমিং ক্যাসিনো প্ল্যাটফরম । যারা ক্রিপ্টো ক্যাসিনো পরিচালনা করে ।

আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের সাথে ছয় মাসের চুক্তি করেছে ‘বিসিডটগেম’ । বাংলাদশের আইনে অন লাইন জুয়া নিষিদ্ধ আর দণ্ডনীয় অপরাধ হলেও আর্জেন্টিনায় বৈধ ।

আগামী বিশ্বকাপে ‘বিসিডটগেম’ আর্জেন্টিনার অন্যতম স্পন্সর । দুই পক্ষের চুক্তির অংশ হিসেবে বিসিডটগেমের জুয়াড়িদের সঙ্গে সংযুক্ত হবেন লিওনেল মেসি, অ্যাঙ্গেল ডি মারিয়ারা।

এই নিয়ে প্রতিষ্ঠানের চিফ অপারেটিং অফিসার ক্রিস বাটলার জানিয়েছেন , ‘ বানিজ্যিক বিবেচনায় আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন এখন অন্যতম সেরা । তাদের সাথে আমাদের চুক্তি লাভদায়ক হবে । দুই পক্ষের জন্যই ডিজিটাল প্ল্যাটফর্মে আয়ের নতুন নতুন পথ উন্মোচিত হবে বলে আমরা ধারণা করছি। ‘

আর্জেন্টিনা ফুটবলে প্রধান ক্লদিও তাপিয়া বলেছেন , ‘ আশা করছি , এই চুক্তির মাধ্যমে আমরা বিশ্বব্যাপি আমাদের ভক্তদের নতুন কিছু দিতে পারব । আধুনিক প্রযুক্তির মাধ্যমে তাদের সাথে আমাদের সম্পর্ক আরও দৃঢ় হবে । এছাড়া আমাদের আর্থিক বিপুল সম্ভাবনা তো তৈরি হয়েছে অবশ্যই।’

বিসিডটকম ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় । ইতোমধ্যে সারা বিশ্বে দারুণ জনপ্রিয় এই প্রতিষ্ঠানের অন লাইন প্রায় হাজার গেমসে রয়েছে বেটিং সুবিধা । শুরুতে বিট কয়েনের মাধ্যমে অন লাইন ক্যাসিনো চালাতো । ২০২২ সাল থেকে ক্রিপটো-কারেন্সির মাধ্যমে জুয়া পরিচালনা করে আসছে ।

বিসিডটগেমের আগে গত সপ্তাহে ডুয়েলবিটস নামের আরেকটি প্রতিষ্ঠানের সঙ্গেও চুক্তি করে এএফএ। তবে এই চুক্তি সম্পূর্ণ আঞ্চলিক । বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলের অফিশিয়াল স্পনসর প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়াল আটটি। গ্লোবাল স্পনসর, ডিজিটাল স্পনসরসহ বিভিন্ন ক্যাটাগরিতে আরও ২২টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি আছে আর্জেন্টাইন ফুটবল কর্তৃপক্ষের।

আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির নিজেরও ক্যাসিনোতে যাওয়ার রেকর্ড আছে । ২০১৫ সালে একাধিকবার লন্ডনের একটি ক্যাসিনোতে দেখা যায় তাঁকে । সেই নিয়ে বেশ বিতর্কের মধ্যে আর্জেন্টিনার সুপারস্টার জানিয়েছিলেন , ‘ এ কথা সত্যি যে, আমার মধ্যে জুয়া খেলার প্রবৃত্তি রয়েছে। ফলে অমি ঝুঁকি নিতে পছন্দ করি।’

সেইসঙ্গে লন্ডনে ক্যাসিনোয় যাওয়ার যে ছবি পাপারাৎজিরা তুছিলেন, তা যে তার একেবারেই পছন্দ হয়নি সে কথাও জানিয়েছেন মেসি, ‘বার্সেলোনায় আমার ব্যক্তিগত জীবনে ঢুকে আমাকে বিরক্ত করে না কেউ। ব্যক্তিগত জীবন, ছুটি কাটানো-এ সব তো আমার অধিকারের মধ্যে পড়ে। সেখানে অন্য কারোর উপস্থিতি আমার ভালো লাগে না ।’

আহাস/ক্রী/০০৫