Download WordPress Themes, Happy Birthday Wishes

ফখর জামানকে বাদ দিয়ে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিতব্য টি-টুয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) । পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন ফখর জামান । যিনি সর্বশেষ এশিয়া কাপেও ছিলেন পাকিস্তান দলে ।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পাকিস্তানের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে পিসিবি । ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে পড়া শাহিন শাহ আফ্রিদি আছেন দলে । যদিও তার ইনজুরি এখনও পুরোপুরি সারেনি । তিনি পুনর্বাসনের অংশ হিসেবে লন্ডনে অবস্থান করছেন । তবে বিশ্বকাপের আগে সুস্থ হয়ে যাবেন এই গতিদানব ।

শাহিন আফ্রিদি ফিরলেও কপাল পুড়েছে ফখর জামানের । হাঁটুর ইনজুরিতে তাকে রাখা হয় নি মুল স্কোয়াডে । তবে আছেন স্ট্যান্ড-বাই তালিকায় । এশিয়া কাপে খেলা শাহনেওয়াজ ধানি আর হাসান আলীও সুযোগ পাননি বিশ্বকাপের দলে ।

১৫ জনের এই দলে নতুন মুখ শান মাসুদ। ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে দারুণ ফর্মে থাকায় ডাকা হলো তাকে। টেস্ট ও ওয়ানডেতে পাকিস্তানির জার্সি পরা এই ব্যাটসম্যান শেষ ম্যাচ খেলেছেন ২০২১ সালে লঙ্গার ফরম্যাটে। গত বছর ডিসেম্বরে শেষ ম্যাচ খেলা হায়দার আলী ডাক পেয়েছেন। এছাড়াও চোট কাটিয়ে দলে ফিরেছেন মোহাম্মদ ওয়াসিম ।

বিশ্বকাপের আগে বাংলাদেশ আর নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় ট্রফি খেলবে পাকিস্তান । সেখানেও একই দল নিয়ে লড়বে পাকিস্তান ।

দলের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেছেন, ‘আমাদের একটি দল আছে, যারা ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী পারফরম্যান্স করতে পারে। এই কারণে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ পরবর্তী সময়ে খেলা প্রায় একই দলের ওপর আস্থা ও বিশ্বাস রেখেছি। ২০২১ সালের নভেম্বর থেকে এই খেলোয়াড়রা ভালো পারফর্ম করছে। এ কারণে ১৩ ম্যাচের ৯টি জিতেছি। এই ক্রিকেটারদের পেছনে বিনিয়োগ করেছি আমরা এবং বিশ্বকাপে তাদের সামর্থ্য প্রমাণ করার সুযোগ দেওয়া উচিত। এটার জন্য তারা কঠোর পরিশ্রম করেছে ও প্রস্তুতি নিয়েছে।’

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।

ট্র্যাভেলিং রিজার্ভ: ফখর জামান, মোহাম্মদ হারিস, শাহনওয়াজ দাহানি।

আহাস/ক্রী/০০৬