Download WordPress Themes, Happy Birthday Wishes

টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতিতে অনাকাঙ্ক্ষিত বাঁধা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে অ্যাডিলেডে প্রস্তুতি ক্যাম্প করার কথা ছিল বাংলাদেশ দলের। ঠাসা সূচির কারণে এই ক্যাম্প না করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশেই শুরু করেছিল অনুশীলন ক্যাম্প। বৃষ্টির কারণে এই ক্যাম্প বাধাগ্রস্ত হওয়ায় সিদ্ধান্তে বদল এনে দেশের বাইরে যাবে বাংলাদেশ।

সোমবার (১২ সেপ্টেম্বর) থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের অধীনে ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ। প্রথম দিনের অনুশীলনে কিছুটা করতে পারলেও দ্বিতীয় দিনের পুরোটাই চলে গেছে বৃষ্টির পেটে। পর্যাপ্ত অনুশীলন না হওয়ায় দেশের বাইরে ক্যাম্প করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) মিরপুরে টাইগারদের অনুশীলন দেখতে আসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে অনুশীলন দেখতে পারেননি পাপন। পরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। সেখানেই জানান, দেশের বাইরে ক্যাম্প করবে বাংলাদেশ দল।

তিনি বলেন, “ত্রিদেশীয় সিরিজের আগে যে সময়টা পাচ্ছে, এই সময়ে অনুশীলন ক্যাম্প করতে পারলে ভালো হতো। আমাদের টেকনিক্যাল কনসালট্যান্ট অনেক ক্রিকেটারকে চেনেও না। তাদের খেলাও দেখেনি। ক্যাম্প হলে তার জন্য একাদশ বুঝতে সুবিধা হতো।”

আরও যোগ করেন, “এটাই সে পারছে না এখানটায় (মিরপুরের অনুশীলন ক্যাম্পে)। আজকেই আলাপ হলো, খুব শিগগির অন্য একটা জায়গায় গিয়ে অনুশীলন করতে পারি কি না।”

তবে কোথায় অনুশীলন ক্যাম্প করবে, তা এখনো চূড়ান্ত হয়নি বলেও জানিয়েছেন নাজমুল হাসান। চাওয়া-পাওয়ার হিসাব মিললেই তবে কোথায় অনুশীলন ক্যাম্প হবে, তা জানানো হবে বলে জানিয়েছেন পাপন। দেশের বাইরে অনুশীলন ক্যাম্প হলে, তা শুরু করতে দল ছাড়বে ২৫ সেপ্টেম্বর।

এ বিষয়ে পাপনের ভাষ্য, “আমরা ইতিমধ্যেই দুই-তিনটা দেশের সঙ্গে কথা বলছি। আমার ধারণা, কালকে আমরা জেনে যাব। আমরা গেলে ২৫ তারিখ যাব। আসলে যাদের ওখানে যাব, তাদের অবস্থাটাও জানতে হবে। আমাদের কিছু নির্দিষ্ট সুবিধা দরকার। সেগুলো যদি ওরা পরিপূর্ণভাবে দিতে পারে, তাহলেই আমরা যাব।”

অনুশীলন ক্যাম্পে কোনো প্রস্তুতি ম্যাচ খেলবে কি না, সেই বিষয়টা এখনো চূড়ান্ত হয়নি। কিংবা স্কিল ট্রেনিংয়ের পাশাপাশি অন্য কোনো ধরনের অনুশীলন হবে কি না, তাও চূড়ান্ত করে জানাননি বিসিবি সভাপতি।

এই বিষয়ে পাপনের ভাষ্য, “যেহেতু আবহাওয়ার কারণে এখানে অনুশীলন ক্যাম্প হচ্ছে না, তারা এটা (বিদেশে অনুশীলন ক্যাম্প) করতে পারে। এই সিদ্ধান্তটা আমরা নিয়েছি। এটা আরও ডিটেইলস হবে। ওখানে কি হবে, কারও সঙ্গে ম্যাচ খেলবে কি না, কিছুই জানি না তো। ওই দেশের কাছ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত পেলে তবেই জানাতে পারব।”

আহাস/ক্রী/০০৬