Download WordPress Themes, Happy Birthday Wishes

এশিয়া কাপের পাঁচ ক্রিকেটার বাদ দিলো আফগানিস্তান !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপ । ক্রিকেটের আসন্ন বিশ্ব প্রতিযোগিতার জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এসিবি ঘোষিত স্কোয়াডে আছে অনেক চমক । সর্বশেষ আসরের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে পাঁচ ক্রিকেটার । তারা হচ্ছেন এশিয়া কাপ দলে থাকা সামিউল্লাহ শিনওয়ারি, হাসমতউল্লাহ শহীদী, আফসার জাজাই, করিম জানাত ও নুর আহমেদ । এদের মধ্যে করিম জান্নাত আর সামিউল্লাহ শিনওয়ারি এশিয়া কাপে ম্যাচও খেলেছেন ।

দলে সুযোগ পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান দারউইশ রাসুলি, অলরাউন্ডার কাইস আহমেদ ও ডানহাতি পেসার সেলিম সাফি।

আফগানিস্তান স্কোয়াডে বড় চমক সেলিম শাফি । ডান-হাতি এই পেসার কোন পর্যায়ে আগে আফগান জাতীয় দলের হয়ে খেলেন নি । সম্প্রতি আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ১১ উইকেট নিয়েছেন তিনি বুস্ট ডিফেন্ডার্সের হয়ে।

বিশ্বকাপে আফগান দলকে নেতৃত্ব দেবেন মোহাম্মদ নবী । আফসার, শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইবকে ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবে নেওয়া হয়েছে।

আসন্ন বিশ্বকাপে সরাসরি সুপার-টুয়েলভ পর্বে খেলবে আফগানিস্তান । গ্রুপ-১ এর প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড ।

আফগানিস্তানের স্কোয়াড: মোহাম্মদ নবী (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান (সহঅধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), আজমতউল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হযরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব উর রহমান, নাভিন উল হক, কাইস আহমেদ, রশিদ খান, সেলিম সাফি, উসমান গনি।

রিজার্ভ: আফসার জাজাই, শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ, গুলবাদিন নাইব।

আহাস/ক্রী/০০৭