Download WordPress Themes, Happy Birthday Wishes

ইতিহাস গড়লেন সিকান্দার রাজা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সিকান্দার রাজা ব্যাট হাতে কতটা ভয়ংকর সেটা টের পেয়েছে বাংলাদেশ । জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি আর ওয়ানডে সিরিজে বাংলাদেশকে বলতে গেলে একাই ‘খুন’ করেছেন রাজা । সেই রাজাই আইসিসি’র বিবেচনায় নির্বাচিত হয়েছেন আগস্ট মাসের সেরা ক্রিকেটার ।

ক্রিকেটের বিশ্বনিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র বিবেচনায় প্রথমবারের মতো মাস সেরা ক্রিকেটার হওয়ার গৌরব অর্জন করেছে জিম্বাবুয়ের কোন ক্রিকেটার । ২০২১ সাল থেকে আইসিসি দিয়ে আসছে ‘প্লেয়ার অফ দা মান্থ এ্যাওয়ার্ড’ । যেখানে আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা থাকেন ভোটিং একাডেমিতে।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত দুটি সেঞ্চুরি হাঁকিয়ে জিম্বাবুয়েকে সিরিজ জেতান এ তারকা অলরাউন্ডার। পরে ভারতের বিপক্ষের সিরিজেও একই মাঠে দারুণ এক সেঞ্চুরি হাঁকান সিকান্দার রাজা।

নিউজিল্যান্ডের স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার ও ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকসকে পেছনে ফেলে আইসিসির আগস্ট মাসসেরা ক্রিকেটার হয়েছেন সিকান্দার রাজা।

চলতি বছর এই সম্মাননা পেয়েছেন কিগান পিটারসেন , শ্রেয়াস আইয়ার , বাবর আজম , কেশব মহারাজ , এঞ্জেলো ম্যাথিউজ , জনি বেয়ারস্টো আর প্রভাত জয়াসুরিয়া ।

২০২১ সালের মে মাসে সেরা নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশের মুশফিকুর রহিম । আর জুলাই মাসে সাকিব আল হাসান ।

আহাস/ক্রী/০০৯