Download WordPress Themes, Happy Birthday Wishes

সাকিবের কাছে বিসিবি’র জিরো টলারেন্স নোটিশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝপথ থেকেই ছুটিতে আছেন সাকিব আল হাসান । খেলছেন না জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও । কিন্তু খেলায় না থাকলে কি হবে , বিতর্কিত কর্মকাণ্ডে ঠিকই সংবাদ শিরোনাম হয়ে আছেন বিশ্বসেরা অল রাউন্ডার । সর্বশেষ তিনি বিতর্কে জড়িয়েছেন বেটউইনার নিউজের শুভেচ্ছাদূত হয়ে ।

২ আগস্ট ‘বেটউইনার নিউজ’ নামের একটি অনলাইন নিউজ পোর্টালের শুভেচ্ছাদূত হওয়ার ঘোষণা সাকিব নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেন । এই প্রতিষ্ঠানটি বেটিং সংস্থা বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান । যাদের মুল কাজ অন লাইন বেটিং । এই ধরণের প্রতিষ্ঠানের সাথে জড়ানোর বিষয়ে বিসিবি আর আইসিসি’র কঠোর নিষেধাজ্ঞা রয়েছে ।  বিসিবি’র আইনে বোর্ডের সাথে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা কোন বেটিং প্রতিষ্ঠানের সাথে জড়াতে পারেন না । এমনকি ,  দেশের আইনেও তা নিষিদ্ধ। ফলে যে কোন আইনে নিষিদ্ধ এমন একটি প্রতিষ্ঠানের সাথে নিজেকে জড়িয়ে সাকিব এখন বিতর্কের কেন্দ্রবিন্দুতে ।

বেট উইনার নিউজের শুভেচ্ছা-দূত হয়ে স্পষ্টই বিসিবি’র নিয়ম ভেঙেছেন সাকিব ।  ইতোমধ্যে সাকিবের কাছে বিসিবির কারণ দর্শানোর নোটিশ গেছে । যদিও বিসিবি এখনই সাকিবের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে রাজী না । বরং সাকিবের  সঙ্গে আলোচনা করেই বিষয়টির সমাধান চাইছে বিসিবি । 

এই বিষয়ে  বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন ,  ‘আমরা এটা মানছি না বলেই  সাকিবকে  জানানো হয়েছে। সে আমাদের খেলোয়াড়, সেও বুঝবে। আর কেউইতো বিতর্কিত কিছুতে জড়াতে চায় না। জেনে হোক, না জেনে হোক কিংবা ভুলবশত আমরা তাকে এটা বলেছি…সমাধানের চেষ্টা করছি। আশা করছি দ্রুত সমাধান হবে।’ 

চলতি মাসেই সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপ ক্রিকেট । আসন্ন টুর্নামেন্টে সাকিবকে ‘অধিনায়ক’ করার চিন্তায় রয়েছে বিসিবি ।। যদিও বেটিং প্রতিষ্ঠানের সাথে জড়িত হওয়ায় বিষয়টিতে আটকে আছে সেই ঘোষণা । জালাল ইউনুস আশা করছেন , আলোচনার মাধ্যমে দুইএকদিনের মধ্যে সমস্যার সমাধান খুঁজে পাওয়া সম্ভব হবে । 

জালাল ইউনুস জানিয়েছেন , ‘ ‘আমরা এই ধরনের জিনিসগুলোর প্রতি জিরো টলারেন্স দেখাই। এখানে যে সম্পৃক্ততা দেখা যাচ্ছে, এ ধরনের কোনও একটা কোম্পানির সঙ্গে সাকিবের চুক্তি হয়েছে। আমরা তাকে জানিয়েছি, সেও জানে ব্যাপারটা। আমরা এটা যত দ্রুত সম্ভব সমাধান করার চেষ্টা করছি।’

আহাস/ক্রী/০০৮