Download WordPress Themes, Happy Birthday Wishes

মার্কিন মুল্লুকে ভারতীয়দের সিরিজ জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের শেষ দুইটি টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে । যার প্রথমটি অনুষ্ঠিত হয়েছে শনিবার (৭ আগস্ট) । সেই ম্যাচে ভারত পেয়েছে ৫৯ রানের অনায়াস জয় । আর তাতে এক বাকী থাকতে ৩-১ ব্যবধানে টি-টুয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে টিম ইন্ডিয়া ।

ফ্লোরিডায় ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের ম্যাচটি বিরুপ আবহাওয়ার কারণে ঘণ্টাখানেক দেরীতে শুরু হয় । তবে ম্যাচের কোন ওভার কাটা যায় নি । আর্দ্র পরিবেশের লাভ তুলতেই টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। যদিও প্রথমে ব্যাট করা ভারত তোলে ২০ ওভারে পাঁচ উইকেটে ১৯১ রানের বড় স্কোর । জবাবে ১৯.১ ওভারে ১৩২ রানে গুটিয়ে যায় ক্যারিবিয়ান ইনিংস ।

ফ্লোরিডায় তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নামে ভারত । খারাপ ফর্মের শ্রেয়স আইয়ার দল থেকে বাদ পড়েন। এছাড়া রবিচন্দ্রন অশ্বিন ও হার্দিক পাণ্ড্যকেও এই ম্যাচে খেলানো হয়নি। পরিবর্তে আক্সার পটেল, সঞ্জু স্যামসন ও রবি বিষ্ণোই সুযোগ পান। প্রত্যাশামতোই পিঠের চোট সারিয়ে মাঠে নামেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাও ।

সূর্যকুমার যাদবকে নিয়ে ২৮ বলে ৫৩ রানের ওপেনিং জুটি গড়েন রোহিত । প্রথম ব্যাটার হিসেবে মাত্র ১৬ বলে দুইটি চার আর তিনটি ছক্কায় ৩৩ রান করে আউট হয়েছে ভারতীয় সেনাপতি । আরেক ওপেনার সূর্যকুমার ২৪ রান করেছেন ১৪ বলে । তার ব্যাট থেকে আসে একটি চার আর দুইটি ছক্কা ।

সর্বোচ্চ ৪৪ রান করেছেন ঋষভ পান্ত । ৩১ বলের মোকাবেলায় ছয়টি চার মেরেছেন তিনি । এছাড়া ২৩ বলে দুইটি চার এবং একটি ছক্কায় ৩০ রানে অপরাজিত ছিলেন সঞ্জু স্যামসন ।

কম যান নি আক্সার প্যাটেল । তিনিও মাত্র আট বলে ২০ রান তুলে অপরাজিত ছিলেন । মেরেছেন একটি চারের সাথে দুইটি ছক্কা ।

ওবেদ ম্যাককয় আর আলজারি জোসেফ দুইটি করে উইকেট নেন ।

জবাবে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় ইনিংস খেলতে পারেন নি ক্যারিবিয়ান কোন ব্যাটার । যদিও প্রথম সাতজনের ছয়জনই করেছেন দুই অংকের রান । কিন্তু সর্বোচ্চ আসে ২৪ রান । যা করেছেন রভম্যান পাওয়েল আর নিকোলাস পুরান ।

ভারতের হয়ে তিনটি উইকেট নিয়েছেন আর্শদ্বীপ সিং । দুইটি করে উইকেট পেয়েছেন আবেশ খান , আক্সার প্যাটেল এবং রবি বিষ্ণুই ।

ম্যাচের সেরা আবেশ খান ।

আহাস/ক্রী/০০২