Download WordPress Themes, Happy Birthday Wishes

থামছে না হেন্ডরিক্সের ব্যাটে রানের ফোয়ারা

ক্রীড়লোক প্রতিবেদকঃ

দুর্দান্ত ছন্দে আছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার রেজা হেন্ডরিক্স । ইংল্যান্ডের বিপক্ষে অল্প কিছুদিন আগেই তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ জিতিয়েছেন দলকে । আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেও জ্বলে উঠলেন । তাতে তিন ম্যাচ সিরিজ ২১ রানের জয় দিয়ে শুরু করলো প্রোটিয়ারা ।

ইংল্যান্ডের ব্রিস্টলে বুধবার (৪ আগস্ট) প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২১১ রান তোলে দক্ষিণ আফ্রিকা । জবাবে পুরো ২০ ওভার খেলা আইরিশদের লড়াই থামে ৯ উইকেটে ১৯০ রান তুলে ।

অথচ ম্যাচ শুরুর আগে কিছুটা হলেও ব্যাকফুটে ছিল দক্ষিণ আফ্রিকা । ইনজুরির কারণে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক ডেভিড মিলার । তাতে অধিনায়কত্বের ভার চাপে কেশব মহারাজের কাঁধে । তার বদলে একাদশে সুযোগ পেয়েছেন হেনরিক ক্লাসেন । এছাড়া নেই কাগিসো রাবাদাও । কিন্তু তাতেও আটকে থাকে নি কিছুদিন আগেই ইংল্যান্ডকে টি-টুয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারানো দক্ষিণ আফ্রিকার জয় ।

আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের নায়ক ছিলেন হেন্ডরিক্স । যিনি ইংল্যান্ড সিরিজ থেকেই দারুণ ছন্দে । টানা তিনটি হাফসেঞ্চুরি (৫৭,৫৩,৭০) করে হয়েছিলেন সিরিজের সেরা । আয়ারল্যান্ডের বিপক্ষেও খেলেছেন ৭৪ রানের দুর্দান্ত ইনিংস । এটাই টি-টুয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে তার ক্যারিয়ার সেরা ইনিংস । প্রোটিয়া ওপেনারের ৫৩ বলের ইনিংসে ছিল ১০টি চার আর ১টি ছক্কা ।

হেন্ডরিক্সের সাথে যোগ্য সমর্থন দিয়ে এইডেন মার্করাম করেছেন ৫৬ রান । তিনি বরং ছিলেন আরও বেশী আক্রমণাত্মক । মাত্র ২৭ মোকাবেলায় ২টি চার আর ৫টি ছক্কা মেরেছেন মার্করাম ।

শেষের দিকে ট্রিস্টান স্টাব ৩টি চার আর ১টি ছক্কার সমন্বয়ে ২৪ রান করেছেন । এছাড়া ৭ বলে অপরাজিত ২১ রানের ঝড়ো ইনিংস খেলেছেন ডুয়াইন প্রিটোরিয়াস । তাঁর ব্যাট থেকে দেখা মিলেছে ৩টি চার আর ১টি ছক্কার ।

আইরিশ বোলারদের মধ্যে গ্যারেথ ডিলানি নিয়েছেন দুইটি উইকেট ।

এদিকে টার্গেট তাড়ায় একাই লড়েছেন লর্কান টাকার । এই উইকেট রক্ষক ব্যাটার তিনে নেমে খেলেছেন ৭৪ বলের অনবদ্য ইনিংস । মাত্র ৩৮ বলের মোকাবেলায় ৭টি চারের সাথে ৫টি ছক্কা মেরেছেন তিনি । এছাড়া ২৮ বলে ২টি চারফ এবং ৩টি ছক্কায় ৪৩ রান করেছেন জর্জ ডকরেল । কিন্তু অন্যদের ব্যর্থতায় বড় স্কোর পেলেও জিততে পারে নি আয়ারল্যান্ড ।

ম্যাচের সেরা হয়েছে রেজা হেন্ডরিক্স ।

আহাস/ক্রী/০০১