Download WordPress Themes, Happy Birthday Wishes

তুরস্কে রেকর্ড গড়লেন বাংলাদেশের স্মৃতি আক্তার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

তুরস্কের মাটিতে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে এখনও পদকের দেখা পায় নি বাংলাদেশ । তবে গেমসের ভারোত্তোলন ইভেন্টে স্মৃতি আক্তার ভেঙেছেন জাতীয় রেকর্ড ।

শুক্রবার (১২ আগস্ট) কোনিয়া শহরে চলমান গেমসে ৫৫ কেজি ওজন শ্রেণীতে লড়াই করেছেন বাংলাদেশের স্মৃতি । স্ন্যাচে বাংলাদেশের ভারোত্তোলক স্মৃতি ৭০ কেজি তুলেছিলেন। ক্লিন অ্যান্ড এন্ড জার্কে ৮৬ কেজি তুলেছেন স্মৃতি । দুটি ক্ষেত্রেই স্মৃতি দুই কেজি করে বেশী তুলে স্মৃতি ভেঙেছেন নিজের গড়া জাতীয় রেকর্ড ।

সব মিলিয়ে বাংলাদেশের নারী ভারোত্তোলক স্মৃতি আক্তার ১৫৬ কেজি ওজন তুলে চতুর্থ হয়েছেন। একটুর জন্য হারিয়েছেন পদক জয়ের সুযোগ । এই ইভেন্টে স্বর্ণ জিতেছে ইন্দোনেশিয়া ও রৌপ্য জিতেছে তুর্কমেনিস্তানের ভারোত্তোলক। ইসলামী সলিডারিটি গেমসে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন ২ জন ভারোত্তোলক। আরেকজন সোহায়বা রহমান সাবা।

একটুর জন্য পদক না পাওয়া স্মৃতি বলেছেন , ‘স্ন্যাচে আমার চেয়ে মাত্র ১ কেজি বেশি ছিল ইরানের ভারোত্তোলক। ১ কেজি পার্থক্য থাকায় খারপ লাগছে৷ পদকের যথেষ্ট সম্ভাবনা ছিল।’

একইদিন হ্যান্ডবল ম্যাচে বাংলাদেশ ৩৩-১৯ গোলে আফগানিস্তানকে হারায়। এই জয়ে বাংলাদেশ নারী হ্যান্ডবল দল ইসলামিক সলিডারিটি গেমসে সপ্তম স্থান অর্জন করল।

এছাড়া মেয়েদের হাই জাম্প ইভেন্টে জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশের রিতু আক্তার। এই ইভেন্টে বাংলাদেশের হয়ে অংশ নিয়েছিলেন দুই নারী এ্যাথলেট উম্মে হাফসা রুমকি ও রিতু আক্তার। ১.৭৩ মিটার লাফিয়ে গেমসে সপ্তম হয়েছেন রিতু আক্তার। আর ১.৭০ মিটার লাফিয়ে নবম হয়েছেন উম্মে হাফসা রুমকি। প্রথম প্রচেষ্টায় রুমকি ১.৬৫ মিটার লাফানোর পর দ্বিতীয় প্রচেষ্টায় ১.৭০ মিটার লাফান। অবশ্য তৃতীয় প্রচেষ্টায় ১.৭৩ মিটার অতিক্রম করতে পারেননি রুমকি।

আহাস/ক্রী/০০২