Download WordPress Themes, Happy Birthday Wishes

এশিয়া কাপ শেষ পাকিস্তানি পেসারের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এশিয়া কাপ শুরুর আগেই বড় ধাক্কা খেল পাকিস্তান । আসন্ন টুর্নামেন্টে খেলতে পারেব না শাহিন আফ্রিদি । বাঁ-হাতি পেসারকে ছাড়া এশিয়া কাপের আসরে পাকিস্তান কিছুটা হলেও অস্বস্তিতে থাকবে সন্দেহ নেই ।

গত জুলাই মাসে শ্রীলঙ্কা সফরের সময় ইনজুরিতে পড়েছিলেন শাহিন আফ্রিদি । প্রথম টেস্টেই ফিল্ডিং করার সময়ে চোট পান তিনি । চোটের কারণে নেদারল্যান্ডের বিপক্ষে সিরিজেও নেই তিনি । খেলতে পারবেন না এশিয়া কাপ টুর্নামেন্টে । এমনকি খেলা হবে না ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজেও ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে , শাহিন আফ্রিদির লিগামেন্ট ইনজুরি থেকে সেরে উঠতে কমপক্ষে ৪-৫ সপ্তাহ সময় লাগবে । অথচ তাকে রাখা হয়েছিল এশিয়া কাপের স্কোয়াডে ।

পিসিবির প্রধান চিকিৎসক অফিসার ডা. নাজিবুল্লাহ সুমরো জানিয়েছেন , অক্টোবরের আগে খেলায় ফেরা হচ্ছে শাহিনের । এই সময়ে দলের সাথেই পুনর্বাসনে থাকবেন তিনি ।

শাহিন আফ্রিদির বদলী হিসেবে কারো নাম ঘোষণা করে নি পিসিবি । তবে তার অনুপস্থিতি পাকিস্তানের জন্য বড় ধাক্কা সন্দেহ নেই । কারণ এই মুহূর্তে তিনিই পাকিস্তানের সেরা বোলার । ২৫ টি-টুয়েন্টি ম্যাচে দেশের হয়ে ৯৯ উইকেট নেয়া হয়ে গেছে তার । আইসিসি র‍্যাংকিংয়েও পাকিস্তানী বোলারদের মধ্যে সবচেয়ে এগিয়ে আফ্রিদি ।

আফ্রিদি না থাকায় ভারতীয় দল খানিকটা সুবিধা পাবে কিনা কে জানে । কারণ , গত টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে তিন উইকেট নিয়ে তিনি দলকে জয় এনে দিয়েছিলেন ।

এশিয়া এখন পর্যন্ত দুইবার শিরোপা জিতেছে পাকিস্তান । দুইবারই তারা শিরোপা জিতেছে বাংলাদেশের মাটিতে । এমনকি , ২০১৪ সালে সর্বশেষ ফাইনালও খেলেছিল ঢাকায় । আরব আমিরাতে অনুষ্ঠিত তিনটি এশিয়া কাপের ফাইনালেও উঠতে পারে নি পাকিস্তান ।

আগামী ২৭ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপ । টি-টুয়েন্টি ফরম্যাটের আসরে অংশ নিচ্ছে ছয়টি দল । ‘এ’ গ্রুপে দুই চির-প্রতিপক্ষ ভারত আর পাকিস্তানের সাথে লড়বে বাছাই পর্বে পেরিয়ে আসা একটি দল । বাছাই পর্বে খেলছে স্বাগতিক আরব আমিরাত , সিঙ্গাপুর , হংকং আর ওমান ।

আহাস/ক্রী/০০৬