Download WordPress Themes, Happy Birthday Wishes

এশিয়া কাপের জন্য পাকিস্তানের স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মাসের শেষেরদিকে শুরু হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট । ছয় দল নিয়ে আসরটি অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে । যদিও এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায় । কিন্তু দেশটির রাজনৈতিক আর অর্থনৈতিক বিপর্যয়ের পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজনে অপারগতা জানায় শ্রীলঙ্কা । আর তাতেই এশিয়া কাপ ক্রিকেটের আয়োজক হিসেবে বেছে নেয়া হয়েছে আমিরাতকে ।

আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে আসন্ন এশিয়া কাপ ক্রিকেটের খেলা । দুবাই আর শারজাহতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো । দুই গ্রুপে ভাগ হয়ে ছয়টি দল খেলবে সুপার ফোর রাউন্ডে । যেখান থেকে নিজেদের মধ্যে মোকাবেলা শেষে শীর্ষ দুই দল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলবে শিরোপা নির্ধারণী ম্যাচ ।

ইতোমধ্যে এশিয়া কাপের গ্রুপ আর খেলার শিডিউল ঘোষণা করা হয়েছে । টি-টুয়েন্টি ফরম্যাটের গ্রুপ ‘এ’তে খেলবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান । সেখানে তাদের সঙ্গী হবে বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দল। বাছাইপর্বে লড়বে হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও আরব আমিরাত।

অন্যদিকে ‘বি’ গ্রুপের তিনটি দল হচ্ছে বাংলাদেশ , শ্রীলঙ্কা আর আফগানিস্তান ।

এদিকে, এশিয়া কাপকে সামনে রেখে সবার আগে স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) । ১৫ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে ইনজুরি আক্রান্ত বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদিকে। শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরিতে পড়েন তিনি। এশিয়া কাপের আগে পুরোপুরি ফিট হলেই তাকে খেলানো হবে বলে জানিয়েছে পিসিবি ।

এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে পেসার হাসান আলীকে । এশিয়া কাপে পাকিস্তান দলের নেতৃত্ব দেবেন বাবর আজম । আগামী ২৮ আগস্ট দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান।

এছাড়া , বুধবার (৩ আগস্ট) হল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে সিরিজের জন্যেও স্কোয়াড করা হয়েছে । হল্যান্ডের সিরিজে জায়গা পেয়েছেন এমন পাঁচ ক্রিকেটার আবার নেই এশিয়া কাপে । তারা হচ্ছেন – আব্দুল্লাহ শফিক, ইমাম উল হক, মোহাম্মদ হারিস, সালমান আলী আগা ও জাহিদ মেহমুদ।হল্যান্ডের বিপক্ষে সিরিজের পর তাদের জায়গায় এশিয়া কাপের দলে ঢুকবেন আসিফ আলী, হায়দার আলী, ইফতিখার আহমেদ ও উসমান কাদির।

আগামী ১৬, ১৮ ও ২১ আগস্ট রটারডামে হল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে পাকিস্তান ।

নেদারল্যান্ডস সিরিজ দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমাম উল হক, খুশদীল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সালমান আলী আগা, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি ও জাহিদ মেহমুদ।

এশিয়া কাপে পাকিস্তানের হয়ে খেলবে যারাঃ  বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহঅধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদীল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি ও উসমান কাদির।

 

আহাস/ক্রী/০০৬