Download WordPress Themes, Happy Birthday Wishes

শ্রীলঙ্কায় হচ্ছে না এশিয়া কাপ ক্রিকেট

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি বছর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হচ্ছে না এশিয়া কাপ ক্রিকেট । আনুষ্ঠানিকভাবে শ্রীলঙ্কা সরে দাঁড়িয়েছে আয়োজকের দায়িত্ব থেকে ।

চলতি বছরের আগস্টের ২৭ থেকে ১১ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় আয়োজিত হওয়ার কথা ছিল ছয় জাতির এশিয়া কাপ ক্রিকেট । কিন্তু রাজনৈতিক অস্থিরতা ও অর্থনৈতিক সংকটের কারণে শ্রীলঙ্কা এখন এশিয়া কাপ ক্রিকেট আয়োজনের কথা ভাবছে না । শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বিষয়টি জানিয়ে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) ।

বৃহস্পতিবার (২১ জুলাই) এসএলসি’র সেক্রেটারি মোহন ডি সিলভা জানিয়েছেন , বর্তমান পরিস্থিতিতে তারা এশিয়া কাপ আয়োজনের অবস্থায় নেই। এর আগে চলমান সংকটের কারণে লঙ্কা প্রিমিয়ার লিগের তৃতীয় আসর স্থগিত করে এসএলসি।

বর্তমান বিরুপ পরিস্থিতি মধ্যে কয়েকদিন আগে শ্রীলঙ্কা আয়োজন করেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ ।এখনও শ্রীলঙ্কায় সিরিজ খেলছে পাকিস্তান । যে কারণে শ্রীলঙ্কা এশিয়া কাপের আয়োজন করতে পারবে বলে আশাবাদী ছিল সবাই । তবে শ্রীলঙ্কা জানিয়েছে , দুইটি দেশের মধ্যে সিরিজ আর এশিয়া কাপের মত টুর্নামেন্ট আয়োজন এক কথা নয় । ছয়টি দেশ নিয়ে খেলা হলে দায়িত্ব আর খরচ পড়বে অনেক বেশী । এই মুহূর্তে যা শ্রীলংকার পক্ষে সম্ভব না ।

গণমাধ্যমগুলো আরও জানিয়েছে, টি-টোয়েন্টি এশিয়া কাপ ক্রিকেট হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। এসিসি ২২ জুলাই পূর্ণ সূচি ঘোষণা করবে। আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে অংশ নেবে বাছাই উতরে যাওয়া একটি দল।

আহাস/ক্রী/০০৫