Download WordPress Themes, Happy Birthday Wishes

রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকাকে হারালো ইংল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের মাটিতে প্রথম টি-টুয়েন্টি ম্যাচে ৪১ রানে হেরেছে দক্ষিণ আফ্রিকা । এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ইংলিশরা ।

বুধবার (২৭ জুলাই) ব্রিস্টলে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড তোলে ৬ উইকেটে ২৩৪ রান । যা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টুয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের সর্বোচ্চ স্কোর । ২০১৬ সালের বিশ্বকাপে মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৩০ করেছিল ইংল্যান্ড , যা ছিল আগের রেকর্ড । এছাড়া এটি টি-টুয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ দলীয় ইনিংস । ইংলিশদের সর্বোচ্চ ইনিংস ২৪১ রানের , ২০১৯ সালে নেপিয়ারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে গড়া । একই সাথে নিজেদের ঘরের মাঠে সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়ে নিয়েছে ইংল্যান্ড । ২০১৮ সালে বার্মিংহ্যামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করা ২২১ রান ছিল ঘরের মাঠে ইংলিশদের সবচেয়ে বড় টি-টুয়েন্টি ইনিংস ।

রেকর্ড গড়া ইনিংসে ইংল্যান্ডের ব্যাটাররা মেরেছেন ১৮টি ছক্কা । যার মধ্যে জনি বেয়ারস্টো একাই মেরেছেন আটটি । তিনি খেলেছেন মাত্র ৫৩ বলে ৯০ রানের এক দুর্দান্ত ইনিংস । আট ছক্কার বিপরীতে তিনটি চার মেরেছেন চারে নামা এই ব্যাটার ।

এছাড়া মাত্র ১৮ বলে দুইটি চার আর ছয়টি ছক্কায় ৫২ রান করেছেন মইন আলী । পঞ্চম উইকেটে মইন আলী আর বেয়ারস্টো যোগ করেছেন ১০৬ বলে , সেটাও মাত্র ৪১ বলে ।

দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিডি নিয়েছেন পাঁচ উইকেট ।

জবাবে ২০ ওভারে আট উইকেটে ১৯৩ রানে থামে দক্ষিণ আফ্রিকার লড়াই । প্রোটিয়াদের হয়ে মাত্র ২৮ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন ট্রিস্টান স্টাবস । হাফ সেঞ্চুরি করেছেন মাত্র ১৯ ব অলে । তিনি মেরেছেন আটটি ছক্কা আর চার দুইটি । যদিও অন্যদের সহায়তা না পাওয়ায় দলকে জেতাতে পারেন নি তিনি ।

আহাস/ক্রী/০০২