Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশ নয় , গায়ানা ওয়ারিয়র্সের হয়ে খেলবেন সাকিব !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের ক্রিকেট সিরিজ এখনও শেষ হয় নি । টেস্ট আর টি-টুয়েন্টি লড়াইয়ের পর বাকী আছে আরও দুইটি ওয়ানডে ম্যাচ । যদিও একদিনের সিরিজ থেকে নিজেকে আগেই সরিয়ে নিয়েছেন সাকিব আল হাসান । টেস্ট দলকে নেতৃত্ব দিয়ে আর তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শেষ করে তিনি চলে গেছেন আনুষ্ঠানিক বিশ্রামে ।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে দেশে ফিরেও অবশ্য বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা ছুটি পাচ্ছেন না । কারণ তাদের যেতে হবে জিম্বাবুয়ের মাটিতে খেলতে । আগামী ১৬ জুলাই তৃতীয় আর শেষ ওয়ানডে ম্যাচ খেলে দেশে ফিরবেন ক্রিকেটাররা । আবার ২২ জুলাই তারা দেশ ছাড়বেন জিম্বাবুয়ের উদ্দেশ্যে ।

জিম্বাবুয়ে সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ । যদিও এখনও জিম্বাবুয়ের বিপক্ষে স্কোয়াড ঘোষণা করে নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যর্থতার কারণে বাদ পড়তে পারেন কেউ কেউ । সেই ক্ষেত্রে সুযোগ পাবে ক্যারিবিয় সফরে না থাকা দুই একজন । আর জিম্বাবুয়ের বিপক্ষে সাকিব খেলবেন না , এটাও নিশ্চিত ।

জানা গেছে , সাকিব আল হাসান সুযোগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ফ্রেঞ্চাইজি আসর সিপিএলে । তাকে সরাসরি চুক্তিতে তাকে দলে ভিড়িয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স । আগামী ৩১ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের খেলা । সাকিবের জন্য সিপিএল অবশ্য নতুন না । তিনি ইতোপূর্বে ২০১৬ ও ২০১৭ সালে জ্যামাইকা তালওয়াসের হয়ে খেলেন তিনি। জ্যামাইকার হয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বাদ পান। এরপর ২০১৮ সালে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেন তিনি। পরের বছর দলটির হয়ে শিরোপা জিতেছেন ।

সিপিএলে খেলার জন্য সাকিবকে ‘অনাপত্তিপত্র’ দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

আহাস/ক্রী/০০২