Download WordPress Themes, Happy Birthday Wishes

একাই ইংল্যান্ডকে ধ্বংস করলেন বুমরাহ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দুর্দান্ত জয়ে শুরু করল ভারত । জাশপ্রিত বুমরাহর বিধ্বংসী বোলিংয়ের সামনে অসহায় ইংল্যান্ড আত্মসমর্পণ করেছে , বলাই শ্রেয় । ভারতের বিপক্ষে সর্বনিম্ন রানে অল আউট হয়ে ইংল্যান্ড হেরেছে উইকেটের লজ্জাজনক ব্যবধানে ।

মঙ্গলবার (১২ জুলাই) লন্ডনের কেনিংটন ওভালে প্রথমে ব্যাট করে মাত্র ২৫.২ ওভারে ১১০ রানে অল আউট হয় ইংল্যান্ড । জবাবে কোন উইকেট না হারিয়ে ভারত ইংল্যান্ডের দেয়া লক্ষ্য পেরিয়ে যায় ওভারে

টার্গেট তাড়ায় ভারতের অধিনায়ক রোহিত শর্মা অপরাজিত ৭৬ রান করেন । তার ৫৮ বলের ইনিংসে ছিল ছয়টি চার আর পাঁচটি ছক্কা । আরেক ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৩১ রান । তার হার না মানা ৫৪ বলের ইনিংসে ছিল চারটি চার ।

এদিকে ম্যাচের শুরুতে তাণ্ডব চালান বুমরাহ । তিনি ৭.২ ওভারে তিনটি মেইডেনসহ ১৯ রান দিয়ে নিয়েছেন ছয় উইকেট । একদিনের ক্রিকেটে এটাই তার সেরা বোলিং ফিগার। এর আগে ২০১৭ সালে শ্রীলংকার বিপক্ষে পাল্লেকেলে স্টেডিয়ামে ২৭ রানে ৫ উইকেট শিকার করেছিলেন। সেই সাথে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে প্রথম ভারতীয় পেস বোলার হিসেবে ছয় উইকেট নিলেন বুমরাহ । এমনকি , ওয়ানডেতে এই প্রথমবার পাওয়ার প্লেতে ৩ উইকেট শিকার করেন বুমরাহ।

এছাড়া সাত ওভারে ৩১ রান দিয়ে তিন উইকেট মোহাম্মদ শামির । অন্য উইকেটের মালিক প্রদিশ কৃষ্ণা ।

এক পর্যায়ে ৬৮ রানে আট উইকেট হারিয়ে ইংল্যান্ডের সামনে শংকা ছিল নিজেদের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে কম রানে অল আউট হবার । কিন্তু আটে নামা ডেভিড উইলির ২১ আর দশ নাম্বার ব্যাটার ব্রাইডন কার্স ২১ রান করলে ইংলিশদের ইনিংস ১০০ রান পার হয় । এছাড়া অধিনায়ক জশ বাটলার করেছেন ৩০ রান ।

ম্যাচে জেসন রয় , জো রুট , বেন স্টোকসের মত তারকা ব্যাটার কোন রান পান নি ।ওয়ানডেতে এই প্রথম তিনজনই একই ম্যাচে আউট হলেন রানের খাতা খোলার আগেই । সব মিলিয়ে দিনটি একেবারে যাচ্ছেতাই ছিল ইংল্যান্ডের জন্য ।

ম্যাচের সেরা হয়েছেন বুমরাহ ।

আহাস/ক্রী/০০৬