Download WordPress Themes, Happy Birthday Wishes

রবসন রবিনহো থাকছেন বসুন্ধরাতেই

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

রবসন রবিনহোর সাথে চুক্তি নবায়ন করেছে বসুন্ধরা কিংস । ফলে ব্রাজিলিয়ান উইঙ্গার আরও দুই বছরের জন্য বাংলাদেশের বসুন্ধরা কিংসেই থাকছেন ।

শনিবার (১৬ আগস্ট) রবসনের সাথে চুক্তি নবায়নের কথা জানিয়েছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। এই দিনই দুপক্ষের মধ্যে নতুন চুক্তি স্বাক্ষরিত হয়েছে ।

বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবলে অন্যতম সেরা পারফর্মার রবসন । বসুন্ধরার হয়ে চলতি মৌসুমে ১০টি এসিস্টসহ করেছেন ১৮ ম্যাচে করেছেন ১৩ গোল । এছাড়া বসুন্ধরার জার্সিতে সব মিলিয়ে ৫৮ ম্যাচ খেলে ৪১ গোল করেছেন রবিনহো। জিতেছেন একটি করে লিগ শিরোপা ও ফেডারেশন কাপ।

রবসন রবিনহো মুলত ব্রাজিলের বিখ্যাত ফ্লুমিনিসে ক্লাবের খেলোয়াড় । সেই ক্লাব থেকেই ধারে ২০২০-২১ মৌসুমে খেলতে আসেন বাংলাদেশের বসুন্ধরায় । ক্লাবের হয়ে দুর্দান্ত পারফর্মেন্সের কারণে চলতি মৌসুম শুরুর আগে স্থায়ী চুক্তি সম্পন্ন হয়েছে । এখন সেই চুক্তি আরও দুই বছরের জন্য বেড়েছে ।

বসুন্ধরার সাথে চুক্তি নবায়নের পর ব্রাজিলিয়ান রবসন রবিনহো জানিয়েছেন , ‘ খুব ভালো লাগছে। আমি খুশি। আরও ভালো ফুটবল উপহার দিতে চাই।’

এদিকে বাংলাদেশের ফুটবলে নতুন ইতিহাস গড়ার অপেক্ষায় বসুন্ধরা কিংস । প্রিমিয়ার লীগে আর একটি ম্যাচ জিতলেই বসুন্ধরার হ্যাট্রিক চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হবে । বাংলাদেশ প্রিমিয়ার লীগে টানা তিনবারসহ ছয়টি শিরোপা জিতেছে ঢাকা আবাহনী ক্রীড়া চক্র । বসুন্ধরা আর একটি ম্যাচ জিতলেই ছুঁয়ে ফেলবে সেই রেকর্ড । এছাড়া অভিষেকের পর বাংলাদেশের ফুটবলে টানা তিনটি লীগ শিরোপা জয়ের রেকর্ড নেই আর কারো । এই ক্ষেত্রে বসুন্ধরা ছাড়িয়ে যাবে আবাহনীকেও ।

আগামীকাল সোমবার (১৮ জুলাই) মুন্সিগঞ্জ স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে বসুন্ধরা । এই ম্যাচে মাঠে নামার আগে বসুন্ধরার ঝুলিতে আছে ১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট । অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনী পেয়েছে সমান ম্যাচে ৪১ পয়েন্ট ।

সাইফের বিপক্ষে জিতে গেলে বসুন্ধরার পয়েন্ট হবে ২০ ম্যাচে ৫১ । সেই ক্ষেত্রে বসুন্ধরা বাকী দুই ম্যাচ হারলে আর আবাহনী সব ম্যাচ জিতলেও কোন লাভ হবে না । অর্থাৎ বসুন্ধরার ঘরেই চলে যাবে বাংলাদেশ প্রিমিয়ার লীগের শিরোপা ।

২০১৮ সালে বাংলাদেশ প্রিমিয়ার লীগে অভিষেক হয় বসুন্ধরার । মাঝে এক বছর করোনা মহামারীর কারণে লীগ বাতিল হয় মাঝপথে । এছাড়া দুই আসরে খেলে দুই বারই চ্যাম্পিয়ন বসুন্ধরা আছে হ্যাট্রিক করে নতুন ইতিহাস গড়ার  অপেক্ষায় । 

আহাস/ক্রী/০০৫