Download WordPress Themes, Happy Birthday Wishes

মোহামেডানের দুর্দান্ত জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশ প্রিমিয়ার লীগে বড় জয় পেয়েছে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব । শফিক ইসলাম মানিকের কোচিংয়ে ঘুরে দাঁড়ানো মোহামেডান হারিয়েছে উত্তর বারিধারাকে ।

শুক্রবার (১৫ জুলাই) কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান ৩-০ গোলে হারিয়েছে উত্তর বারিধারাকে । লীগের প্রথম পর্বের ম্যাচে একই ক্লাবকে হারাতে পারে নি মোহামেডান । খেলা ছিল গোলশূন্য ড্র । কিন্তু ফিরতি পর্বে আর মোহামেডানকে আটকাতে পারে নি বারিধারা ।

খেলার প্রথমার্ধের ইনজুরি সময়ে প্রথম গোল পায় মোহামেডান অনেকটা ভাগ্যের জোরে । নিজেদের অর্ধ থেকে মোরসালিনের দারুণ বাড়িয়ে দেয়া বল নিয়ে প্রতিপক্ষের বক্সে তালগোল পাকিয়ে ফেলেছিলেন ওবিমনেকে। তার সেই প্রায় ছুটে যাওয়া বল ক্লিয়ার করতে শট নেন বারিধারার ডিফেন্ডার । কিন্তু সেই শট নাইজেরিয়ান ওবিমনেকের পায়ে লেগেই দিক বদলে প্রবেশ করে বারিধারার জালে । এই গোল নিয়ে বারিধারার খেলোয়াড়রা অফ সাইডের দাবীতে রেফারিকে ঘিরে ধরে প্রতিবাদ জানায় । যদিও শেষ পর্যন্ত রেফারি গোল বহাল রাখে । তাতে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মোহামেডান ।

৭০ মিনিটে সাদেকুজ্জামানের ক্রস থেকে দারুণ হেডে গোল করেন সুলেমান দিয়াবাতে । আর ম্যাচ শেষ হওয়ার মিনিট খানেক আগে একটু দূর থেকে শট নিয়ে বারিধারার গোলরক্ষককে বোকা বানিয়ে ব্যবধান ৩-০ করেন নাইজেরিয়ান ওবিমনেকে।

এই জয়ে ১৯ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে মোহামেডান উঠে এসেছে লীগ টেবিলের পাঁচে । অন্যদিকে বারিধারা সমান ম্যাচে ১২তম হারে আগের ১৩ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে।দিনের আরেক ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে গোলশূন্য ড্র করা বাংলাদেশ পুলিশ নেমে গেছে ষষ্ঠ স্থানে। তাদের পয়েন্টও ২৯। 

আহাস/ক্রী/০০৭