Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতকে কাঁপিয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের বিপক্ষে অসহায়ভাবে হোয়াইট ওয়াশ হওয়া ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচ সিরিজের শুরুতেই কাঁপিয়ে দিয়েছিল ভারতকে । শেষ বল পর্যন্ত লড়াই করেও অবশ্য ক্যারিবিয়ানরা ম্যাচ জিততে পারে নি , হেরেছে তিন রানে ।

শুক্রবার (২২ জুলাই) ত্রিনিদাদে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করা ভারত নির্ধারিত ৫০ ওভারে তোলে ৭ উইকেটে ৩০৮ রান । জবাবে দুর্দান্ত লড়াই করেও ওয়েস্ট ইন্ডিজ ৫০ ওভারে ৬ উইকেটে ৩০৫ রানে থেমে যায় ।

টার্গেট তাড়ায় ৪৪.৩ ওভারের মাথায় শেষ স্বীকৃত ব্যাটার ব্রেন্ডন কিং বিদায় নিলে ৬৬ বলে দুইটি করে চার-ছক্কায় ৫৪ রান করে । সেই মনে হচ্ছিল , ম্যাচটি সহজেই হেরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ । সেই সময় স্বাগতিকদের বোর্ডে ছিল ৬ উইকেটে ২৫২ রান । তবে সেই অবস্থা থেকেই ম্যাচ জয়ের আশা জাগিয়েছিলেন আকিল হোসেন আর রোমারিও শেফার্ড । ৩২ বলে দুইটি চারে অপরাজিত ছিলেন আকিল ।

অন্যদিকে ২৫ বলে তিনটি চার আর দুই ছক্কায় ৩৯ রানের হার না মানা ইনিংস খেলেন শেফার্ড । যদিও শেষ ওভারে ১৫ বা শেষ বলে পাঁচ রানের সমীকরণ মেলাতে পারেন নি তিনি । মোহাম্মদ সিরাজের করা ইনিংসের শেষ ওভার থেকে আসে ১১টি রান ।

ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে সর্বোচ্চ ৭৫ রান করেছেন অবশ্য কাইল মেয়ার্স । এই ওপেনারের ব্যাট থেকে ৬৮ বলের ইনিংসে মিলেছে ১০টি চার আর ১টি ছক্কার দেখা ।

ভারতের পক্ষে দুইটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ , শার্দুল ঠাকুর আর ইউবেন্দ্র চাহাল ।

এদিকে প্রথমে ব্যাট করতে নামা ভারত উদ্বোধনী জুটিতে তোলে ১১৯ রান । শুভমান গিল ৬৪ রান করেছেন ৫৩ বলে , মেরেছেন তিনটি চার আর দুইটি ছক্কা ।

অধিনায়ক হিসেবে প্রথম সেঞ্চুরির খুব কাছে গিয়েও ৯৭ রানে আটকে গেছেন শিখর ধাওয়ান । তার ব্যাট থেকে আসে ৯৭ রান । তিনি খেলেছেন ৯৯ বল । মেরেছেন ১০টি চারের সাথে ৩টি ছক্কা । রোহিত শর্মার অনুপস্থিতিতে সিরিজে নেতৃত্ব দিচ্ছেন ধাওয়ান ।

৫৭ বলে ৫টি চার আর ২টি ছক্কায় ৫৪ রান করেছেন শ্রেয়াস আইয়ার ।

ম্যাচের সেরা ছিলেন ভারপ্রাপ্ত ভারতীয় অধিনায়ক শিখর ধাওয়ান ।

আগামী রবিবার (২৪ জুলাই) ত্রিনিদাদেই অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ।

আহাস/ক্রী/০০১