Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন দলে প্রথমবার খেলবেন সাকিব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ হচ্ছে টি-১০ । যদিও এখনও আন্তর্জাতিক পর্যায়ে টি-১০ ক্রিকেটের যাত্রা শুরু হয় নি , তবে ফ্রেঞ্চাইজিভিত্তিক আসর হিসেবে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে ক্রিকেটের নতুন ধারাটি । বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতের টি-১০ লীগ এখন বেশ জনপ্রিয় । ইতোমধ্যেই মরুরদেশে টি-১০ লীগের পাঁচটি আসর সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ।

চলতি বছর আরব আমিরাতের ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হবে ১০ ওভার দীর্ঘের ফ্রেঞ্চাইজি আসরটি । যেখানে প্রথমবারের মত খেলতে চলেছেন বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান । বাংলাদেশী মালিকানার দল বাংলা টাইগার্সের হয়ে খেলতে দেখা যাবে বিশ্বসেরা অল রাউন্ডারকে । তিনি হতে চলেছেন দলের আইকন ক্রিকেটারও ।

যদিও এখনও পর্যন্ত দুই পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি হয় নি । এমনকি তিনিই পেতে পারেন দলের অধিনায়কত্ব। যদিও এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে জানা গেছে, দুই পক্ষের আলোচনা অনেকদূর এগিয়েছে।

শুধু সাকিব নয়, এবার কোচিং স্টাফে দেখা যাবে বাংলাদেশিদের। বিসিবির সাবেক কোচ ও বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম এই দলের মেন্টর হিসেবে কাজ করতে যাচ্ছেন। এছাড়া কোচ হিসেবে থাকবেন আফতাব আহমেদ। এর আগে তারা দুজনই এই দলের সঙ্গে কাজ করেছেন।

আগামী ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত টি টেন লিগের খেলা চলবে।

তবে সাকিবের এই টুর্নামেন্টে অংশগ্রহণে বাধা হয়ে দাঁড়াতে পারে ভারতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফর। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে। সূচি এখনও চূড়ান্ত হয়নি।

আহাস/ক্রী/০০৪