Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রেকর্ড গড়ার সুযোগ পাচ্ছেন না জাজেদা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শুক্রবার (২২ জুলাই) থেকে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ । সিরিজের প্রথম ম্যাচটি ত্রিনিদাদ এন্ড টোবাগোয় শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় । যদিও এই সিরিজে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে অল রাউন্ডার রবীন্দ্র জাদেজার ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেই নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা । রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন আরেক ওপেনার শিখর ধাওয়ান । সিরিজে সহ-অধিনায়ক ছিলেন জাদেজা । কিন্তু হাঁটুর ইনজুরির কারণে চিকিৎসকদের পরামর্শে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে না খেলার সিদ্ধান্ত নিতে হচ্ছে জাদেজাকে । তবে পরবর্তীতে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে খেলার সম্ভাবনা রয়েছে জাদেজার ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ একটি রেকর্ডের সম্ভাবনায় ছিলেন জাদেজা । এখন পর্যন্ত ক্যারিবিয়ানদের বিপক্ষে সবচেয়ে বেশী ৪৩টি উইকেট নিয়েছেন কপিল দেব । আর জাদেজার উইকেট সংখ্যা ৪১টি । মাত্র তিনটি উইকেট পেলেই তিনি ভাংতেন কপিলের রেকর্ড । কিন্তু সিরিজ খেলতে না পারায় আপাতত সেই রেকর্ড ভাঙ্গার সুযোগ পাচ্ছেন না রবীন্দ্র জাদেজা ।

এদিকে কোভিড পজিটিভ হওয়ায় টি-টুয়েন্টি সিরিজে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে লোকেশ রাহুলের ।এ দিকে এই সপ্তাহের শেষের দিকে ওয়েস্ট ইন্ডিজ উড়ে যাওয়ার কথা ছিল তার । কিন্তু করোনা আক্রান্ত হয়ে তাকে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকতে হচ্ছে । সম্প্রতি গ্রোয়েন ইনজুরির কারণে জার্মানিতে অস্ত্রোপচার করতে হয়েছে রাহুলের । তারপর থেকে এনসিএ’তে তিনি কঠোর পরিশ্রম করছিলেন জাতীয় দলে ফেরার আশায় । তবে করোনা আক্রান্ত হওয়ায় আপাতত জাতীয় দলে ফেরায় রাহুলের পরিকল্পনা কিছুটা হলেও পেছাতে হচ্ছে ।

তবে এখনও ভারতের স্কোয়াডে জাদেজা আর লোকেশের নাম আছে । তাদের পরিবর্তে কাউকে নেয়া হয় নি স্কোয়াডে । কিংবা অফিশিয়ালি তাদের প্রত্যাহার করা হয় নি স্কোয়াড থেকে ।

ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকা রোহিত শর্মা নেতৃত্ব দেবেন টি-টুয়েন্টি সিরিজে ।

ভারত আর ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সব খেলা অনুষ্ঠিত হবে ত্রিনিদাদের পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে যথাক্রমে ২২, ২৪ এবং ২৭ জুলাই । অন্যদিকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে ত্রিনিদাদ, সেন্ট কিটস এবং ফ্লোরিডায় (আমেরিকা)। সিরিজের পাঁচটি ম্যাচই ২৯ জুলাই থেকে ৭ অগস্ট পর্যন্ত এই তিনটি ভেন্যুতেই খেলা হবে।

ভারতীয় একদিনের স্কোয়াডঃ

শিখর ধাওয়ান (অধিনায়ক) , ঋতুরাজ গায়কোয়াড , শুভমান গিল , দীপক হুদা , সূর্যকুমার যাদব , শ্রেয়াস আইয়ার , ঈশান কিষাণ , সঞ্জু স্যামসন , রবীন্দ্র জাদেজা , শার্দুল ঠাকুর , ইউজবেন্দ্র চাহাল , আক্সার প্যাটেল , আবেশ খান , প্রসিধ কৃষ্ণা , আর্শদ্বীপ সিং ।

ভারতের টি-টুয়েন্টি স্কোয়াডঃ

রোহিত শর্মা (অধিনায়ক) , ঈশান কিষাণ , লোকেশ রাহুল , সূর্যকুমার যাদব , দীপক হুদা , শ্রেয়াস আইয়ার , দীনেশ কার্তিক , ঋষভ পান্ত , হার্দিক পাণ্ডেয়া , রবীন্দ্র জাদেজা , আক্সার প্যাটেল , রবিচন্দ্র অশ্বিন , রবি বিষ্ণুয়ী , কুলদ্বীপ যাদব , ভুবনেশ্বর কুমার , আবেশ খান , হার্সাল প্যাটেল , আর্শদ্বীপ সিং

আহাস/ক্রী/০০১