Download WordPress Themes, Happy Birthday Wishes

ম্যান ইউতে যোগ দিচ্ছেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ব্রাজিলের তরুণ উইঙ্গার এন্থনিকে দলে ভেড়াবার কাজটা অনেকদূর সেরে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড । হল্যান্ডের ক্লাব আয়াক্স আর্মস্টারডাম থেকে তাকে উড়িয়ে আনছে রেড ডেভিলরা ।

সর্বশেষ ইংলিশ প্রিমিয়ার লীগে ষষ্ঠ স্থান পাওয়া ইউ হতাশ করেছে সবাইকে । দলটির জায়গা হয় নি উয়েফা চ্যাম্পিয়ন্স লীগেও । নতুন মৌসুমে নিজেদের সুনাম ফিরে পাওয়ার লড়াইয়ে দলের কোচ করা হয়েছে এরিক টেন হাগকে । ২০১৭ সাল থেকে ম্যান ইউতে যোগদানের আগ পর্যন্ত টেন হাগ ছিলেন আয়াক্সের কোচ । সেখানে হাগের অধীনেই দুর্দান্ত দুইটি মৌসুম কাটিয়েছেন এন্থনি । যে কারণে ম্যান ইউতে যোগ দিয়েই পুরনো আর পরীক্ষিত শিষ্যকে ফিরে পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ডাচ কোচ ।

২২ বছরের এন্থনি ২০১৮ সালে সিনিয়র ক্যারিয়ার শুরু করেছেন ব্রাজিলের অন্যতম সেরা ক্লাব সাও পাওলোর হয়ে । মাত্র ১০ বছর বয়সে সাও পাওলো জুনিয়র দলের হয়েই তাঁর ফুটবলে হাতেখড়ি । ২০২০ সালের ফেব্রুয়ারিতে ১৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে পাঁচ বছরের চুক্তিতে হল্যান্ডের ক্লাব আয়াক্সে নাম লেখান তিনি । ইতোমধ্যে আয়াক্সের হয়ে দুই মৌসুমে ৭৯ ম্যাচে ২২ গোল করেছেন এন্থনি । আর সর্বশেষ মৌসুমে ৩৩ ম্যাচে করেছেন ১২ গোল । সাথে এসিস্ট ছিল ১০টি । এছাড়া চ্যাম্পিয়ন্স লীগে দলের ছয়টি গোলে রাখেন সরাসরি ভূমিকা । নিজেও করেছেন দুই গোল ।

ইতোমধ্যে ব্রাজিলের জার্সিতে বিশ্বকাপ বাছাইসহ নয়ম্যাচ খেলেছেন এন্থনি । করেছেন ভেনেজুয়েলা আর প্যারাগুয়ের বিপক্ষে একটি করে গোল । দুইটি ম্যাচেই তিনি বদলী খেলোয়াড় হিসেবে গোল করেন । ২০২০ সালে ব্রাজিলের হয়ে জিতেছেন গ্রীষ্মকালীন অলিম্পিকের স্বর্ণ ।

জানা গেছে , ব্রাজিলিয়ান এন্থনির জন্য ৪০ মিলিয়ন ইউরো খরচ করতে চলেছে ম্যানচেস্টার ইউনাইটেড ।

দুর্দান্ত গতি আর বাঁ পায়ের শটের জন্য ইতোমধ্যে সবার আলাদা নজর কেড়েছেন এন্থনি । সাথে বলের উপর দখল আর ড্রিবলিং ক্ষমতা তাকে মাঠে অন্যদের চেয়ে আলাদা করে সহজেই । তবে বল নিয়ে বেশী কারিকুরি করার কারণে অনেক সময় সমালোচিতও হন ।

আয়াক্সের সাথে এখনও চুক্তি শেষ হয় নি এন্থনির । তবে আয়াক্সেরই সদ্য সাবেক আর বর্তমান ম্যান ইউ কোচের মধ্যস্থতায় এন্থনির দলবদল নিয়ে আশাবাদী সবাই । এন্থনি ছাড়াও বার্সেলোনার মিডফিল্ডার ফ্রাংকি ডি ইয়াং আর ব্রেন্টফোর্ড থেকে ক্রিশ্চিয়ান এরিকসেনকে দলে ভেড়াতে চেষ্টা চালিয়ে যাচ্ছে । এরিকসেনের সাথে ইতোমধ্যেই ব্রেন্টফোর্ডের চুক্তি শেষ হয়ে গেছে । এছাড়া লিডস ইউনাইটেড থেকে মিডফিল্ডার কেলভিন ফিলিপ্সকেও দলে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে ।

আহাস/ক্রী/০০৪