Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রস্তুতি ম্যাচে সন্তুষ্ট বাংলাদেশের কোচ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আর একদিন পরেই শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ । বৃহস্পতিবার (১৬জুন) থেকে অ্যান্টিগায় মাঠে গড়াচ্ছে সাদা পোশাকের লড়াই । স্বাগতিকদের বিপক্ষে প্রথম টেস্ট মাঠে নামার আগে অনেকটাই আত্মবিশ্বাসী বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো । আর সেটা এসেছে স্বাগতিক দেশের বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচের পর ।

চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে স্বাগতিকদের বিপক্ষে দুইটি টেস্ট ছাড়াও তিনটি করে ওয়ানডে আর টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে । তবে শুরুতেই যেহেতু টেস্ট লড়াই , তাই বাংলাদেশ নিজেদের ঝালিয়ে নিয়েছে তিনদিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে । ম্যাচ ড্র হলেও পাওয়া গেছে কিছু আত্মবিশ্বাসের রসদ । যেমন- প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম ইকবাল খান ।

অ্যান্টিগার কলিজ ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশের ওপেনার অপরাজিত ১৬২ রান করেছেন ২৮৭ বল খেলে । পুরোপুরি টেস্ট উপযোগী ইনিংসে তামিম দেখিয়েছেন তিনি প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা পোশাকের ক্রিকেটে মাঠে নামতে । যদিও আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় আর সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক আউট হয়েছেন বিনা রানে । ফলে বাংলাদেশের টপ অর্ডার নিয়ে দুশ্চিন্তা থাকছেই । ম্যাচে নাজমুল হাসান শান্ত হাফ সেঞ্চুরি করেছেন । এছাড়া ৫৯ বলে ৩৫ রানের ইনিংস খেলেছেন নুরুল হাসান সোহান । তবে সাকিব আল হাসানের অনুপস্থিতিতে মিডল অর্ডারে ১১ রানের বেশী করতে পারে নি ডেপুটি লিটন দাস । নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৩১০ রান করেছে বাংলাদেশ।

বোলিংয়ে এবাদত হোসেন আর মোস্তাফিজুর রহমান তিনটি করে উইকেট নিয়েছেন । ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ফাস্ট বোলিংয়ে মুস্তাফিজ আর এবাদতের সেরা ফর্মে থাকা খুব জরুরি । তবে ব্যাটিংয়ে চিন্তা থেকেই যাচ্ছে । মুমিনুলের বাজে ফর্ম চলছেই । এছাড়া হজ্ব করতে যাওয়ায় সিরিজে নেই মুশফিকুর রহিম । ফলে তামিম ছাড়া লিটন দাস আর অধিনায়ক সাকিবের উপরেই প্রধান ভরসা ।

ম্যাচের আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে বাংলাদেশ । অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রস্তুতি শেষে বাংলাদেশের কোচ ডোমিঙ্গো জানিয়েছেন , ‘ অনুশীলন ভাল হচ্ছে । যে মাঠে টেস্ট হবে, সেখানে ট্রেনিং করতে পেরে ভালো লাগছে। কন্ডিশনের সঙ্গে অভ্যস্ত হওয়া, এই মাঠের বাতাসের সঙ্গে মানিয়ে নেওয়া, বল সুইং করে এখানে, এই ভেন্যুর ধরন ও উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়া, সব মিলিয়ে অনুশীলন খুব ভালো হয়েছে। ‘

বাংলাদেশের কোচ জানান । ‘ তিনদিনের ম্যাচটি আমাদের খুব সাহায্য করবে । ম্যাচ ভাল হয়েছে । ছেলেরা উইকেটে ভাল সময় কাটিয়েছে । বোলাররাও সবাই ভালো কিছু ওভার করেছে। প্রথম টেস্টের আগে তাই গুরুত্বপূর্ণ প্রস্তুতি হয়েছে। ‘

আহাস/ক্রী/০০৩