Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন চেহারায় বাংলাদেশের টি-টুয়েন্টি স্কোয়াড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি স্কোয়াডে যোগ করা হয়েছে মেহেদি হাসান মিরাজ আর তাসকিন আহমেদের নাম । মিরাজ স্বাগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজে খেলেছেন । তবে তাসকিন খেলেন নি টেস্ট সিরিজ ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য আগেই ১৫ সদস্যের দল ঘোষনা করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সেই দল থেকে মোহাম্মদ সাইফউদ্দিন , ইয়াসির আলী রাব্বি আর শহিদুল ইসলাম ছিটকে গেছেন ইনজুরিতে । তাদের জায়গায় নেয়া হয়েছে মিরাজ আর তাসকিনকে ।

প্রায় চার বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন মিরাজ। সর্বশেষ ২০১৮ সালের ডিসেম্বরে দেশের হয়ে টি-টোয়েন্টি খেলেছিলেন মিরাজ। টেস্ট ও ওয়ানডে দলে নিয়মিত পারফরমার হলেও টি-টোয়েন্টিতে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি।

২০১৭ সালে অভিষেকের পর ১৩টি টি-টোয়েন্টি খেলে ব্যাট হাতে ৯৪ রান ও ৪ উইকেট নেন মিরাজ। দীর্ঘ বিরতির পর আবারও টি-টোয়েন্টি দলেও সুযোগ হলো তার। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট-বল হাতে দারুণ পারফরমেন্স ছিলো মিরাজের। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ব্যাট হাতে ১২ ম্যাচে ২০৭ রানের পাশাপাশি বল হাতে ১৩ উইকেট নেন তিনি।

ইনজুরিতে থাকায় ওয়েস্ট ইন্ডিজ সফরে শুধুমাত্র ওয়ানডে দলে রাখা হয়েছিল পেসার তাসকিনকে। ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠার এবার টি-টোয়েন্টি দলেও তাসকিন।গেল বছর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেন তাসকিন। ২০১৪ সালে অভিষেকের পর ৩৩টি ম্যাচে ২৩ উইকেট নিয়েছেন তিনি।

আগামী ২ জুলাই থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। পরের দু’টি টি-টোয়েন্টি হবে যথাক্রমে- ৩ ও ৭ জুলাই। আর ১০ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শেষ দুই ওয়ানডে হবে যথাক্রমে- ১৩ ও ১৬ জুলাই।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মাহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদ।

আহাস/ক্রী/০০৪