Download WordPress Themes, Happy Birthday Wishes

রেকর্ড গড়ে অস্ট্রেলিয়াকে হারিয়েছে শ্রীলঙ্কা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে ৬ উইকেটের বড় জয় পেয়েছে শ্রীলঙ্কা । সেই সাথে পিছিয়ে পড়েও সিরিজে এগিয়ে গেছে ২-১ ব্যবধানে ।

রবিবার (১৯ জুন) কলম্বোয় অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কা জিতেছে ২৯১ রান তাড়া করে । এটাই অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন পর্যন্ত সবচেয়ে বেশী রান তাড়ায় শ্রীলংকার জয়ের রেকর্ড । এর আগে ২৮১ রান তাড়া করে অজিদের বিপক্ষে জিতেছিল লংকানরা ।

প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিকদের জয়ের নায়ক পাশুম নিশাংকা । এই ওপেনার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে করেন ১৩৭ রান । তাঁর ১৪৭ বলের ইনিংসে ছিল ১১টি চার আর ২ট্রি ছক্কা । অজিদের বিপক্ষে এটাই কোন শ্রীলঙ্কান ক্রিকেটারের সর্বোচ্চ রানের ইনিংস । এর আগে সনাৎ জয়াসুরিয়া ১২২ রান করেছিলেন ।

ওপেনিং জুটিতে নিরোশান ডিকভেলার সাথে ৪২ রান যোগ করে নিশাংকা । ডিকভেলা করেছেন ২৬ বলে পাঁচটি চারে ২৫ রান ।

দ্বিতীয় উইকেটে কুশল মেন্ডিসের সাথে ১৭০ রান যোগ করেন নিশাংকা । যা যে কোন উইকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলংকার সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড ।

নিশাংলার মত কুশলও হাঁটছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু ৮৭ রানে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরতে হয় তাকে। এরপর ধনাঞ্জয়া ডি সিলভার ২৫ ও চারিথ আসালঙ্কার অপরাজিত ১৩ রানে জয় নিশ্চিত হয় শ্রীলঙ্কার।

অস্ট্রেলিয়ার ঝাই রিচার্ডসন ৩৯ রানে নেন ২ উইকেট।

ম্যাচের শুরুতে অস্ট্রেলিয়ার ইনিংসে সর্বোচ্চ ৬২ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ । উইকেট রক্ষক অ্যালেক্স ক্যারে করেছেন ৪৯ রান ।

শ্রীলংকার হয়ে জেফরি ভান্ডারসে নেন তিন উইকেট । ম্যাচের সেরা সেঞ্চুরিয়ান নিশাংকা ।

আহাস/ক্রী/০০২