Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতের নতুন অধিনায়ক হার্দিক পাণ্ডেয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে ভারতের অধিনায়কত্ব করার সুযোগ পাচ্ছেন হার্দিক পাণ্ডেয়া । দেশের হয়ে এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হলেন হার্দিক ।

বুধবার (১৫ জুন) আয়ারল্যান্ডের বিপক্ষে ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত । ‘বিসিসিআই’ ঘোষিত স্কোয়াডে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডেয়া । গত নভেম্বরে টি-টুয়েন্টি বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়েন বিরাট কোহলি । তার জায়গায় নেতৃত্ব তুলে দেয়া হয় রোহিত শর্মার কাঁধে । ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অধিনায়কত্ব করেছেন রোহিত । তবে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে বিশ্রামে থাকায় রোহিতের বদলে নেতৃত্ব তুলে দেয়া হয় লোকেশ রাহুলের হাতে । কিন্তু সিরিজ শুরুর আগেই ইনজুরিতে পড়েন রোহিত । তাই সিরিজে নেতৃত্ব দেন ঋষভ পান্ত । ঋষভ বাদ পড়েছেন আইরিশ সফর থেকে । এছাড়া রাখা হয় নি শ্রেয়াস আইয়ারকেও ।

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে আবারও অধিনায়ক পরিবর্তন করল ভারত । এবার অধিনায়ক করা হয়েছে হার্দিককে । তার নেতৃত্বে প্রথমবার আইপিএলে অংশ নিয়েই শিরোপা ঘরে তোলে গুজরাট টাইটান্স। হার্দিকের ডেপুটি হিসেবে আয়ারল্যান্ড যাচ্ছেন ভুবনেশ্বর কুমার ।

দলে ফিরেছেন সাঞ্জু স্যামসন ও সূর্যকুমার যাদব। আইপিএলের মাঝপথে হাতের চোটে ছিটকে পড়েছিলেন সূর্যকুমার। এই দুইজনের কেউই নেই ঘরের মাঠে চলমান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে।

আগামী ২৬ ও ২৮ জুন অনুষ্ঠিত হবে ভারত আর আয়ারল্যান্ডের মধ্যে দুইটি টি-টুয়েন্টি ম্যাচ ।

ভারত টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), ইশান কিষান, রুতুরাজ গায়কোয়াড়, সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ভেঙ্কাটেশ আইয়ার, দিপক হুডা, রাহুল ত্রিপাঠী, দিনেশ কার্তিক, যুজবেন্দ্র চেহেল, আকসার প্যাটেল, রবি বিষ্ণই, হার্শাল প্যাটেল, আভেশ খান, আর্শদিপ সিং, উমরান মালিক।

আহাস/ক্রী/০০৩