Download WordPress Themes, Happy Birthday Wishes

ফ্রান্স বিশ্বকাপে বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বকাপ আরচারি স্টেজ-১ ও ২ সম্পন্ন । এবার লক্ষ্য স্টেজ-৩ । আগামী ২১-২৭ জুন ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ আরচারি স্টেজ-৩ টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে অংশ নিতে রবিবার (১৯ জুন) বাংলাদেশ দল রওয়ানা দেবে ফ্রান্সের উদ্দেশ্যে ।

ফ্রান্সের বিশ্বকাপ টুর্নামেন্টে বাংলাদেশ দল শুধু রিকার্ভ ইভেন্টে অংশ নেবে। অর্থাৎ ওয়ার্ল্ড কাপে বাংলাদেশ আরচ্যারী দল রিকার্ভ পুরুষ একক, রিকার্ভ পুরুষ দলগত, এবং রিকার্ভ মহিলা একক, রিকার্ভ মহিলা দলগত ও রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বাংলাদেশ দলের বহরে খেলোয়াড় সংখ্যা সাতজন । আর কর্মকর্তা বাকী তিনজন । অর্থাৎ ১০ সদস্যের দল নিয়ে ফ্রান্স যাচ্ছে লাল সবুজের দেশের সদস্যরা ।

বাংলাদেশ দলের আর্চাররা হলেন-রোমান সানা, হাকিম আহমেদ রুবেল, আবদুর রহমান আলিফ, সাগর ইসলাম, দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও ফামিদা সুলতানা নিশা। ম্যানেজার রশিদুজ্জামান সেরনিয়াবাত এবং সহকারী ম্যানেজার হিসাবে যাবেন রুবাইয়াত আহমেদ।

বাংলাদেশ দলের কোচ হিসেবে যাচ্ছেন জার্মানির মার্টিন ফ্রেডরিক ।

গত বছর সুইজারল্যান্ডের লুজানে বিশ্বকাপ আর্চারিতে রিকার্ভ মিশ্র ইভেন্টে রুপা জিতেছিলেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। এবারও পদক জেতার লক্ষ্য তাদের।

জানা গেছে , প্যারিসের প্রতিযোগিতায় বিশ্বের পঞ্চাশটি দেশের আর্চাররা অংশ নেবেন । এই নিয়ে বাংলাদেশের কোচ জানিয়েছেন , ‘ প্যারিসে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে । তবে আমাদের লক্ষ্য থাকবে লুজানের মত পদক জেতা । ‘

আর্চারি বিশ্বকাপের স্টেজ-৩ জার্মানিতে অনুষ্ঠিত হবার কথা ছিল । পরে তা ফ্রান্সে সরিয়ে নেয়া হয়েছে ।

আহাস/ক্রী/০০৬