Download WordPress Themes, Happy Birthday Wishes

টেস্ট দলে যোগ দিচ্ছেন শরিফুল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ক্যারিবিয়ান দ্বীপে বাংলাদেশের সফরের শুরুটা ভাল হয় নি । অ্যান্টিগায় অনুষ্ঠিত প্রথম টেস্টে সাত উইকেটে হেরেছে টাইগাররা । প্রথম ইনিংসে অল্প রানে গুটিয়ে যাওয়ার পরেও ম্যাচ চতুর্থদিনের সকাল পর্যন্ত গড়িয়েছে , এটাই ছিল অ্যান্টিগা টেস্টের সান্ত্বনা ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪ জুন থেকে মাঠে গড়াচ্ছে সিরিজের দ্বিতীয় আর শেষ টেস্ট । ম্যাচটি অনুষ্ঠিত হবে সেইন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে । সেই টেস্টে বাংলাদেশ স্কোয়াডে যোগ দিচ্ছেন শরিফুল ইসলাম । আজ রাতেই (২০ জুন) ক্যারিবিয়ানের উদ্দেশ্যে দেশ ছাড়ছেন বাঁহাতি এ পেসার। এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানিয়েছে বিসিবি।

ইতোমধ্যে বাংলাদেশের দ্বিতীয় টেস্টের স্কোয়াডে যোগ দিয়েছেন এনামুল হক বিজয় । ইয়াসির আলী রাব্বি চোট পড়ায় বিজয়কে টেস্ট স্কোয়াডে যুক্ত করা হয়েছে। সর্বশেষ ২০১৪ সালে দেশের হয়ে টেস্ট খেলেছিলেন এনামুল হক বিজয়। দীর্ঘ ৮ বছর পর আবারও সাদা পোশাকের ক্রিকেটে দলে ফিরলেন তিনি।

এনামুল আর শরিফুল , দুজনেই জায়গা পেয়েছিলেন ওয়ানডে আর টি-টুয়েন্টি স্কোয়াডে । বাঁহাতি পেসার শরিফুল বাংলাদেশের হয়ে ৪টি টেস্ট খেলেছেন, উইকেটে পেয়েছেন ৬টি। ২০২১ সালের এপ্রিলে অভিষেক হয়েছিল তার।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে আঙুলের ইনজুরিতে পড়েছিলেন শরীফুল। ডানহাতের এই চোটে মিরপুর স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি। একই চোটের কারণে তাকে রাখা হয়নি ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলেও।

শেষ পর্যন্ত ইনজুরি কাটিয়ে পুরোপুরি ফিট হওয়ায় শরীফুলকে অন্তর্ভুক্ত করা হয়েছে দ্বিতীয় টেস্টের দলে। তবে ম্যাচটা তার খেলা হবে কিনা বলা কঠিন। কারণ অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ দল হারলেও পেস বোলাররা খারাপ করেননি। তিন পেসার মোস্তাফিজ, খালেদ, এবাদত দুই ইনিংসে ৮ উইকেট নিয়েছেন। তুলনামূলকভাবে খালেদ, এবাদতের চেয়ে মোস্তাফিজের পারফরম্যান্সই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছে।

আহাস/ক্রী/০০৫