Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংলিশ প্রিমিয়ার লীগে যাচ্ছেন তিনি?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগের বড় দলের তকমা থাকলেও শিরোপা পাওয়ার ক্ষেত্রে হতভাগ্য টটেনহ্যাম হটস্পার্স । লীগ ইতিহাসে মাত্র দুবার (১৯৫০-৫১ , ১৯৬০-৬১) চ্যাম্পিয়ন হবার স্বাদ পেয়েছে দলটি । যদিও তাদের আছে ১৯টি অন্যান্য ঘরোয়া শিরোপা । আছে একটি ইউরোপিয়ান কাপ উইনার্স কাপ আর দুইটি ইউরোপা । এছাড়া ২০১৮-১৯ মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালেও খেলেছে দলটি । সর্বশেষ প্রিমিয়ার লীগেও তারা ম্যান সিটি , লিভারপুল আর চেলসির পেছনে থেকে চতুর্থ হয়ে জায়গা করে নিয়েছে চ্যাম্পিয়ন্স লীগে ।

২০২২-২৩ মৌসুমে টটেনহ্যামের মুল লক্ষ্য প্রিমিয়ার লীগের শিরোপা । ২০২১ সাল থেকে দলের কোচ হিসেবে আছেন এন্থনিও কন্তে । যিনি বর্তমান বিশ্বের অন্যতম সেরা কোচ হিসেবেই বিবেচিত । এছাড়া আছে হ্যারি কেইন আর হিউং-মিন সনের মত তারকা। কেইন বর্তমানে ইংল্যান্ডের সেরা খেলোয়াড় । আর দক্ষিণ কোরিয়ার সন সর্বশেষ লীগে ২৩ গোল করে মোহাম্মদ সালাহর সাথে যৌথভাবে হয়েছেন ইপিএলের সেরা গোলদাতা । দলের গোলপোস্ট সামাল দিচ্ছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী হুগো লরিস । এছাড়া এই দলেই খেলছেন স্পেনের সার্জিও রেগুইলন , উরুগুয়ের রদ্রিগো বেন্তাকুর , ব্রাজিলের এমারসন আর লুকাস মাউরা ।

নতুন মৌসুমের আগে নিজেদের শিরোপার দাবীদার হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে স্পার্সরা ইতোমধ্যে আটালান্টা থেকে আর্জেন্টিনার ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো আর জুভেন্তাস থেকে সুইডিশ ফরোয়ার্ড দেহান কুলুভনেস্কিকে দলে ভিড়িয়েছে ধারে । এছাড়া ইন্টার মিলান থেকে ক্রোয়েশিয়ার ইভান পারিসিচ এখন লন্ডনের ক্লাবে । সাথে ইংল্যান্ডের গোলরক্ষক ফ্রেজার ফসটার আর আইভরি কোস্টের মিডফিল্ডার ইয়েভস বিসুমাকে দলে নিয়েছে । সব মিলিয়ে টটেনহ্যাম এর মধ্যেই পরিনত হয়েছে ইংল্যান্ডের অন্যতম ব্যালেন্সড দলে ।

এদিকে টটেনহ্যামের নজর এখন আর্জেন্টিনার সেরা ফরোয়ার্ড লাউতেরো মার্টিনেজের দিকে । জানা গেছে , মার্টিনেজের জন্য ৯০ মিলিয়ইন ইউরোর অফার নিয়ে আসছে টটেনহ্যাম । আর্জেন্টিনার ফরোয়ার্ড এক মৌসুম আগেই ইন্টারে খেলেছেন কন্তের অধীনে । এছাড়া টটেনম্যাম থেকে ধারে ভিয়ারিয়েলে খেলে আসা মার্টিনেজের জাতীয় দলের সতীর্থ জিওভান্নি লো সেলসো ফিরেছেন কন্তের কাছে । মার্টিনেজ টটেনহ্যামে এলে পাবেন অনেক পুরনো সাথী ।

এদিকে ইন্টার মিলান চেষ্টা করছে আর্জেন্টিনার পাওলো দিবালা আর বেলজিয়ামের রুমেলো লুকাকুকে দলে নিতে । এই খেলোয়াড় ইন্টারে যোগ দিলে মার্টিনেজের জন্য লন্ডন যাত্রার সিদ্ধান্ত নেয়া সহজ হবে । এছাড়া আর্সেনালও চাইছে মার্টিনেজকে ।

স্কাই স্পোর্তস ইতালিয়া অবশ্য জানাচ্ছে আর্জেন্টাইন এই স্ট্রাইকারের ইংল্যান্ড যাত্রা নির্ভর করছে ইন্টারের দলবদল পরিস্থিতির ওপর। বর্তমানে ফ্রি এজেন্ট পাওলো দিবালাকে দলে ভেড়াতে চাইছে দলটি, কথা চলছে রোমেলু লুকাকুর সঙ্গেও। দুই দলবদল হলে এরপরই তাকে বিক্রির কথা ভাববে সাবেক ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

আহাস/ক্রী/০০৪