Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্চারি বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়

ক্রীড়ালোক ডেস্কঃ

আর্চারি বিশ্বকাপ স্টেজ-৩’র রিকার্ভ পুরুষ ইভেন্টে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। যুক্তরাস্ট্রের কাছে ০-৬ সেটে হেরে ফ্রান্সের রাজধানী প্যারিসে চলমান টুর্নামেন্টের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।

রোমান সানা, সাগর ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলকে নিয়ে গঠিত বাংলাদেশ এর আগে ১/১২ রাউন্ডের ম্যাচে গ্রেট বৃটেনকে ৬-০ সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল। টুর্নামেন্টে যথাক্রমে ২৫, ৪৮ ও ৫২তম হয়েছেন বাংলাদেশের ওই তিন আরচার। এছাড়া আবদুর রহমান আলিফ লাভ করেছেন ৬৬তম স্থান

এদিকে মহিলাদের রিকার্ভের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে নারী আর্চাররা । দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও ফামিদা সুলতানা নিশাকে নিয়ে গঠিত বাংলাদেশ নারী দল কোয়ার্টার ফাইনালে ২-৬ সেটে হেরে যায় চাইনিজ তাইপের কাছে। বিদায় নেয়ার আগে যথাক্রমে ৪৩, ৬৭ ও ৭৬ স্থান লাভ করেছেন বাংলাদেশের ওই তিন নারী আর্চার ।

এদিকে টুর্নামেন্টে অংশ নেয়া ২৮টি দেশের মধ্যে ১৪তম স্থান লাভ করেছে বাংলাদেশ পুরুষ আর্চারি দল। অপরদিকে ১৯টি দেশের মধ্যে নারী দল লাভ করেছে ১৯তম স্থান। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে রোমান সানা ও দিয়া সিদ্দিকীকে নিয়ে গড়া বাংলাদেশ দল ২৮ দলের মধ্যে লাভ করেছে ১৪তম স্থান। টুর্নামেন্টে শুধুমাত্র রিকার্ভ ইভেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ।

সুত্র-বাসস

আহাস/ক্রী/০০৫