Download WordPress Themes, Happy Birthday Wishes

বেনজেমাকে পাচ্ছে না রিয়াল

ক্রীড়ালোক ডেস্কঃ

করিম বেনজেমা পায়ের পেশির চোট এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি । ফলে লা লিগায় আসছে ম্যাচেও তাকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ।

ফরাসি ফরোয়ার্ডের অনুপস্থিতিতে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ভীষণ ধুঁকতে দেখা গেছে রিয়ালকে। কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের ওই ম্যাচে পুরোটা সময় প্রতিপক্ষের চাপে পিষ্ট থেকে শেষ পর্যন্ত তারা হেরে যায় ১-০ গোলে।

সেই ধাক্কা কাটিয়ে ওঠার লড়াইয়ে রোববার সান্তিয়াগো বের্নাবেউয়ে গ্রানাদার মুখোমুখি হবে মাদ্রিদের দলটি। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচ। ঘরের মাঠে বেনজেমাকে না পাওয়ার বিষয়টি শনিবার জানান রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

“গ্রানাদা ম্যাচ থেকে সে (বেনজেমা) ছিটকে গেছে। সে গত কয়েক দিন ধরে অনুশীলন করছিল, কিন্তু খুব একটা ভালো বোধ করছে না। তার জন্য আমাদের আরও দুই-তিন দিন অপেক্ষা করতে হবে। ভিয়ারিয়ালের বিপক্ষে পরের ম্যাচে সে খেলবে।”

লা লিগায় গত ২৩ জানুয়ারি এলচের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে শুরুর একাদশে ছিলেন বেনজেমা। চোট পাওয়ায় দ্বিতীয়ার্ধে তাকে তুলে নেন কোচ। এরপর থেকেই বাইরে আছেন চলতি লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৭ গোল করা ফরাসি স্ট্রাইকার।

গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করানোতেও পটু বেনজেমা। এবারের লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ সাতটি গোল করিয়েছেন তিনি। তাকে হারানো স্বাভাবিকভাবেই দলের জন্য বড় ধাক্কা। তবে বেনজেমাকে ছাড়াও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী আনচেলত্তি।

“সে লা লিগার (এই আসরের) সর্বোচ্চ গোলদাতা, চলতি মৌসুমে অনেক গোল করেছে… বেলজেমা দলের খেলোয়াড় হওয়ার পরও না খেললে যে কোনো স্কোয়াডেই তার শূন্যতা বোঝা যাবে।”

“তবে তাকে ছাড়াও আমরা ম্যাচ জিতেছি, যেমন ইন্টার মিলান, রিয়াল সোসিয়েদাদ কিংবা এলচের বিপক্ষে। তার বিকল্প আছে।”

বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে এদেন আজার বেঞ্চে থাকলেও তাকে খেলাননি কোচ। বেঞ্চে আরও ছিলেন লুকা ইয়োভিচ, গ্যারেথ বেল, ফেদে ভালভেরদের মতো খেলোয়াড়রা। কিন্তু কাউকে নামাননি আনচেলত্তি। বিস্ময়করভাবে পুরো ম্যাচে মাত্র দুটি বদলি নামান তিনি।

এরপর থেকে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। ওইসব খেলোয়াড়ের সঙ্গে কি তাহলে ব্যক্তিগত কোনো ঝামেলা আছে কোচের? শনিবারের সংবাদ সম্মেলনেও উঠল প্রসঙ্গটি। আনচেলত্তি অবশ্য সেসব উড়িয়ে দিয়েছেন।

“ব্যক্তিগত সম্পর্কে কোনো কিছু হয়নি। তার (আজার) শারীরিক কোনো সমস্যাও নেই। সে অনুশীলন করছে এবং ভালো আছে। আমাকে সেরা দল নির্বাচনে সিদ্ধান্ত নিতে হয়। যদি সে না খেলে, এর অর্থ হলো আমি অন্য কোনো খেলোয়াড়কে প্রাধান্য দিচ্ছি।”

এমনিতেই বেনজেমা নেই, তারওপর নিষেধাজ্ঞার কারণে আসছে ম্যাচে ভিনিসিউস জুনিয়রকেও পাবে না রিয়াল। মৌসুমের শুরু থেকে সেরা ফর্মে থাকা এই দুই ফরোয়ার্ডের অনুপস্থিতিতে গ্রানাদার বিপক্ষে একাদশ সাজাতে বড় সমস্যাতেই পড়তে হবে আনচেলত্তিকে।

চলতি লিগে এখন পর্যন্ত শীর্ষে শক্ত অবস্থান ধরে রেখেছে রিয়াল। ২২ ম্যাচে ১৫ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৫০। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সেভিয়া।

২৪ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে গ্রানাদা।

আএ/ ক্রী /০০৩