Download WordPress Themes, Happy Birthday Wishes

‘হাতুড়ি’র আঘাতে চূর্ণ লিভারপুলের গৌরব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগে অপরাজিত থাকার ‘গৌরব’ ধুলোয় লুটিয়েছে লিভারপুলের । চলতি মৌসুমের ‘চমক’ ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে হেরে গেছে তারা । এই জয়ে লিভারপুলকে টপকে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে হ্যামাররা ।

রবিবার (৭ নভেম্বর) ওয়েস্ট হ্যামের মাঠ লন্ডন স্টেডিয়ামে খেলতে গিয়েছিল লিভারপুল । ম্যাচটি ২-৩ গোলে হেরেছে ইউর্গেন ক্লপসের শিষ্যরা । সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৫ ম্যাচে অপরাজিত থাকার পর অল রেডরা দেখলো হারের মুখ । এই ম্যাচের আগে লিভারপুল সর্বশেষ চলতি বছরের এপ্রিলে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে হেরেছিল রিয়েল মাদ্রিদের কাছে ।

খেলার চতুর্থ মিলিতেই অ্যালিসন বেকারের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম । বিরতির কয়েক মিনিট আগে ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড গোলটি শোধ দেন ।

৫০ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল স্বাগতিকরা । কিন্তু ক্রেইগ ডসনের দারুণ হেড ক্রসবাড়ে লেগে ফিরলে বেঁচে যায় লিভারপুল ।

কিন্তু ৬৭ মিনিটে আর রক্ষা হয় নি । পাবলো ফার্নালসের গোলে ঠিকই এগিয়ে যায় হ্যামাররা । ৭৫ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে দুরুহ কোন থেকে নয়ন কাঁড়া হেডে বল জালে পাঠান কুর্ত জুমা । তাতে ৩-১ গোলে এগিয়ে যায় হ্যামাররা ।

৮২ মিনিটে ডিভোক ওরিগি গোল করলে পয়েন্টের আশা জাগে লিভারপুল শিবিরে । কিন্তু ইনজুরি সময়ে সাদিও মানের দারুণ একটি হেড লক্ষ্য খুঁজে না পাওয়ায় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে অল রেডরা ।

এই হারে ১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে লিভারপুল । অন্যদিকে ২৩ পয়েন্ট পাওয়া ওয়েস্ট হ্যাম উঠে এসেছে তিনে ।

১১ খেলায় ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন চেলসি ।

আহাস/ক্রী/০০১