Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাজিল দলে ডাক পেলেন ভিনিসিয়াস জুনিয়র

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দেশের হয়ে খেলার জন্য ডাক পেয়েছেন ভিনিসিয়াস জুনিয়র । ব্রাজিলের হয়ে চলতি মাসেই ফিফা বিশ্বকাপ বাছাই পর্বে খেলার জন্য তাকে স্কোয়াডে দেকেছেন ব্রাজিল কোচ টিটে ।

চলতি নভেম্বর মাসে কাতারে অনুষ্ঠিতব্য ২০২২ সালের বিশ্বকাপ বাছাইয়ের দুতি ম্যাচ খেলবে ব্রাজিল । ১১ নভেম্বর ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া । আর ১৬ নভেম্বর ব্রাজিলের মহাযুদ্ধ চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ।

আসন্ন ম্যাচ দুটির জন্য দিন দশেক আগেই স্কোয়াড ঘোষণা করেছিলেন টিটে । কিন্তু সেই স্কোয়াডে জায়গা হয় নি ভিনিসিয়াস জুনিয়রের । যদিও রিয়েল মাদ্রিদের হয়ে সাম্প্রতিক সময়ে দারুণ খেলছেন এই উইঙ্গার । ভিনিকে বাদ দেয়ার অনেকেই সমালোচনা করেছিল টিটের ।

তবে শেষ পর্যন্ত ভিনিসিয়াস ঠিকই ডাক পেয়েছেন ব্রাজিল স্কোয়াডে । অবশ্য এই ডাক এসেছে টিটের পছন্দের খেলোয়াড় রবার্টো ফির্মিনিওর ইনজুরিতে ।

গত ৪ নভেম্বর উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে লিভারপুল ২-০ গোলে হারায় এথলেটিকো মাদ্রিদকে । সেই ম্যাচ পুরো শেষ করতে পারেন নি ফির্মিনিও । হ্যামস্ট্রিং ইজুরির কারণে তাকে ম্যাচের মাঝপথে তুলে নিতে বাধ্য হয়েছিলেন কোচ ইউর্গেন ক্লপস । সেই ইনজুরিতেই বিশ্বকাপ বাছাই থেকে ছিটকে পড়লেন তিনি ।

২১ বছরের ভিনিসিয়াস চলতি বছর রিয়েল মাদ্রিদের হয়ে ১৬ ম্যাচে করেছেন ৯ গোল । মাঠের খেলাতেও দেখিয়েছেন অনেক উন্নতি । তাই শুরুতে ব্রাজিল দলে জায়গা না পাওয়া নিয়ে নিজেই প্রকাশ করেছিলেন হতাশা ।

আহাস/ক্রী/০০৪