Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশ স্কোয়াডে পাঁচ পেসার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম পাকিস্তানের প্রথম টেস্ট । ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে । আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচের সিরিজটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম টেস্টের জন্য ১২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান । আর একই দিন বিকেলে বাংলাদেশের স্কোয়াডে যোগ হয়েছে আরও দুইজন । তারা হচ্ছেন – সৈয়দ খালেদ আহমদ ও শহিদুল ইসলাম ।

সোমবার ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । সেখানে ছিল সাকিব আল হাসানের নাম । তবে সাকিবের খেলা হচ্ছে না চতগ্রাম টেস্টে । ফলে বাংলাদেশের স্কোয়াডে ক্রিকেটার সংখ্যা দাঁড়িয়েছিল ১৫ জনে ।

এদিকে শেষ মুহূর্তে খালেদ আর শহিদুলের অন্তর্ভুক্তিতে বর্তমানে বাংলাদেশ স্কোয়াডে খেলোয়াড় সংখ্যা ১৭ জন । এই দুইজন দলের সাথে চট্টগ্রামেই ছিলেন । ফলে জৈব সুরক্ষা বলয়ে তাদের থাকা নিয়ে বাড়তি চিন্তা নেই । ইচ্ছে করলেই তাদের ম্যাচেও খেলাতে পারবে টাইগার ম্যানেজমেন্ট ।

এ দুজনের অন্তর্ভুক্তির বিষয়ে নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘আমাদের পেসারদের মধ্যে ইনজুরি কনসার্ন আছে। এই টেস্টে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম নেই। দলের অন্য পেসারদের জন্য ব্যাকআপ প্রয়োজন ছিল। খালেদ ও শহিদুল প্রস্তুত আছে।’

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াডঃ 
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম।

আহাস/ক্রী/০৯